শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৮/০৯/২০২৪ ০৩:৪৭পি এম

রাজনৈতিক প্রকল্প পুনর্বিবেচনা করা হবে, জনগুরুত্বপূর্ণ ছোট প্রকল্পে জোর: প্রধান উপদেষ্টা ইউনূস

রাজনৈতিক প্রকল্প পুনর্বিবেচনা করা হবে, জনগুরুত্বপূর্ণ ছোট প্রকল্পে জোর: প্রধান উপদেষ্টা ইউনূস
আন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া প্রকল্পগুলো পুনর্বিবেচনা করা হবে এবং বর্তমানে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে বিশেষ নজর দেওয়া প্রয়োজন। তিনি আরও উল্লেখ করেছেন, মেগা প্রকল্পের পরিবর্তে জনগণের প্রয়োজন অনুযায়ী ছোট প্রকল্প গ্রহণ করা হবে।

আওয়ামী লীগ সরকারের পতনের পর প্রথমবারের মতো অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় বুধবার (১৮ সেপ্টেম্বর) তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে তিনি এ কথা বলেন। একনেকের এ সভায় প্রধান উপদেষ্টা ড. ইউনূস বলেন, "প্রকল্পের সব তথ্য জনগণের কাছে উন্মুক্ত থাকবে। মেগা প্রকল্প গ্রহণের পরিবর্তে জনগুরুত্বপূর্ণ ছোট প্রকল্পগুলো বাস্তবায়নের বিষয়ে উপদেষ্টা পরিষদের সদস্যরা একমত হয়েছেন।

তিনি আরও বলেন, "রাজনৈতিক উদ্দেশ্যে নেওয়া প্রকল্পগুলোতে নতুন করে চিন্তা-ভাবনা করা হবে। মেগা প্রকল্পের সময় এখন নয়। আমাদের নিরপেক্ষ ও স্বাধীনভাবে কাজ করতে হবে এবং প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়নের প্রতিটি ধাপ স্বচ্ছ রাখতে হবে। প্রকল্পের তথ্য শুধুমাত্র প্রকল্প পরিচালকের (পিডি) কাছে সীমাবদ্ধ থাকবে না, বরং সবার কাছে উন্মুক্ত থাকবে। আগামীতে বড় প্রকল্প নয়, জনগণের জন্য জরুরি ও প্রয়োজনীয় ছোট প্রকল্পগুলোর ওপর জোর দেওয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ