শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ১৭/০৯/২০২৪ ০২:১৫পি এম

লক্ষ্মীপুরে ২ শিক্ষার্থী হত্যা মামলায় পৌর আওয়ামী লীগ সভাপতি গ্রেপ্তার

লক্ষ্মীপুরে ২ শিক্ষার্থী হত্যা মামলায় পৌর আওয়ামী লীগ সভাপতি গ্রেপ্তার
লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহম্মদ পাটওয়ারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকার বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিতে দুই শিক্ষার্থীকে হত্যার মামলা এবং পুলিশের ওপর হামলার মামলায় এজাহারভুক্ত আসামি সৈয়দ আহম্মদ পাটওয়ারী। গত ৫ আগস্টের পর থেকে আত্মগোপনে ছিলেন তিনি।


পুলিশ জানায়, শিক্ষার্থী সাদ আল আফনান হত্যা মামলার ১৩ নম্বর ও সাব্বির হোসেন রাসেল হত্যা মামলার ৮১ নম্বর আসামি তিনি। সাদ আল আফনান লক্ষ্মীপুর ভিক্টোরিয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। সাব্বির হোসেন রাসেল দালাল বাজার ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন।


থানা-পুলিশ সূত্র জানায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা শহরের ঝুমুর-মাদাম সেতু ও তমিজ মার্কেট এলাকায় আন্দোলনরত জনতার ওপর হামলা ও গুলি চালান। এতে চার শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়ে মারা যান। ১৪ আগস্ট নিহত সাদ আল আফনানের মা নাছিমা আক্তার ও সাব্বির হোসেন রাসেলের বাবা আমির হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় পৃথক দুটি হত্যা মামলা করেন। দুই মামলায় সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপুকে প্রধান আসামি করা হয়েছে।

গ্রেপ্তারের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর সদর মডেল থানার (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হত্যা মামলার আসামি আওয়ামী লীগ নেতা সৈয়দ আহম্মদকে গ্রেপ্তার করা হয়েছে। এত দিন তিনি আত্মগোপনে ছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ