About Us
wahid murad - (Madaripur)
প্রকাশ ২৮/০৭/২০২১ ০৪:০০এ এম

সরকারের করোনার টিকা বিনামুল্যের কর্মসূচী পৃথিবীতে বিরল -চীপ হুইপ

সরকারের করোনার টিকা বিনামুল্যের কর্মসূচী পৃথিবীতে বিরল -চীপ হুইপ Ad Banner
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে করোনা পরিস্থিতিতে পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা ভাল আছি। তিনি যেভাবে আমাদের ব্যবসায়ীদের সহায়তা করেছেন, যেভাবে মানুষকে খাদ্য সহায়তা, আর্থিক সাহায্য ,সুরক্ষা ব্যবস্থা, টিকা কর্মসূচী নিয়েছেন । হাজার হাজার কোটি টাকা ব্যয়ে প্রধানমন্ত্রীর করোনা ভাইরাসের বিনামুল্যে টিকা কর্মসূচী পৃথিবীতে একটি বিরল ঘটনা । মঙ্গলবার সকালে মাদারীপুরের শিবচরের চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে সহস্রাধিক প্রতিবন্ধী ,হতদরিদ্র ও দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী হিসেবে খাবার সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চীফ হুইপ এসব কথা বলেন।

এরপর চীফ হুইপ উপজেলার নূর-ই আলম চৌধুরী অডিটরিয়ামে ১৩ ইউনিয়নের নবনির্বাচিত সাধারন ও সংরক্ষিত সদস্যদের শপথবাক্য পাঠ অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। অনুষ্ঠানগুলোতে জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, উপজেলা চেয়ারম্যান আঃ লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো: আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকতা মো: আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান বিএম আতাহার বেপারি ,ফাহিমা আক্তার ,উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে চীফ হুইপ আরো বলেন, আপনাদের যে করোনার পরীক্ষা বিনা পয়সায় প্রধানমন্ত্রী করার ব্যবস্থা করে দিয়েছেন। সেই টেস্ট করাতে বিভিন্ন দেশে ৩/৪ হাজার টাকা লাগে। টিকা অন্যান্য দেশে টাকা নিয়ে দেয়া হয়। আর আমাদের প্রধানমন্ত্রী সেই ভ্যাকসিন জনগনের জন্য ফ্রী দেয়ার ব্যবস্থা করেছেন।
তিনি আরো বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই শিবচরের নিন্ম আয়ের মানুষের জন্য আমরা খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেছি। আমরা ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছি যাতে কারো খাদ্যের অভাব না হয়। আমরা আইসোলেশন সেন্টার করেছি, ডায়াবেটিক সমিতি করেছি। এসব স্থানে বিনামূল্য অক্সিজেন সেবাসহ সকল ধরনের চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করেছি। বাংলাদেশের প্রথম করোনা রোগী শিবচরেই সনাক্ত হয়েছিল। বর্তমানে কিন্তু মাদারীপুর জেলার মধ্যে শিবচরের সনাক্তের সংখ্যা অনেক কম। আর এটা সম্ভব হয়েছে সর্বস্থরের মানুষের সহযোগিতায়। তাই সকলকে আমি ধন্যবাদ জানাই।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ