About Us
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md.Shahidul Islam - (Bandarban)
প্রকাশ ২২/০৭/২০২১ ১১:১৮পি এম

বান্দরবানের রুমায় পরিত্যাক্ত ২৯টি বোমা উদ্ধার

বান্দরবানের রুমায় পরিত্যাক্ত ২৯টি বোমা উদ্ধার Ad Banner
বান্দরবানের রুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়ন এর পাহাড়ি এলাকায় মাটিতে পুঁতে রাখা অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোম উদ্ধার করেছে বলিপাড়া জোন এর সেনা সদস্যরা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে অভিযান চালিয়ে এসব বোমা উদ্ধার করা হয় বলে সেনা এবং স্থানীয় থানা সুত্র জানিয়েছে।

থানা সুত্র জানায়, বান্দরবানে রুমা উপজেলায় গ্যালেঙ্গা ইউনিয়ন এলাকায় মাটির নিচে পুতে রাখা অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার বোম বলিপাড়া জোন উদ্ধার করে পরে ধ্বংস করেছে। সেই সাথে এ ঘটনার বিষয়ে গোয়েন্দা তৎপরতাও অব্যাহত রয়েছে।

এদিকে বান্দরবান রিজিয়নের অধীন বলিপাড়া জোনের লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল আলমের নেতৃত্বে সেনা সদস্যের একটি দল সেখানে অভিযান পরিচালনা করে। পরে রুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়ন এলাকায় মাটির নিচে পুতে রাখা অবস্থায় ২৯টি উচ্চ ক্ষমতার বিস্ফোরক মর্টার বোমের সন্ধান পায়।

পরে বান্দরবান রিজিয়নের অধীনসহ বলিপাড়া জোনের বিশেষ তাৎপরতায় উচ্চ বিস্ফোরক এসব মর্টার বোম উদ্ধার করা সম্ভব হয়। পরে বোমাগুলো ধ্বংস করা হয়। বলিপাড়া বিজিবি জোন কমান্ডার জানান, বিশেষ তৎপরতার ফলে এ ধরনের উচ্চ বিস্ফোরক উদ্ধার করা সম্ভব হয়েছে।

এগুলো উদ্ধার করার ফলে, অত্র এলাকায় বসবাসরত জনগণসহ সকলেই বড় ধরনের দুর্ঘটনা ও অভাবনীয় ক্ষতি থেকে রক্ষা পেয়েছেন। বান্দরবানে যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম দমনে বান্দরবান রিজিয়নের আইন শৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা তাৎপরতা বৃদ্ধিসহ এ ধরনের অপারেশনাল কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরো পড়ুনবান্দরবান রাজগুরু বৌদ্ধ বিহারে ১০ম বিহারাধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিলেন উ: কেতু মহাথের।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ