About Us
আনন্দ - (Pirojpur)
প্রকাশ ১৯/০৭/২০২১ ১১:২৮পি এম

দেশে পৌঁছাল আরো৩০ লাখ মডার্নার টিকা

দেশে পৌঁছাল আরো৩০ লাখ মডার্নার টিকা Ad Banner
কোভ্যাক্সের মাধ্যমে মডার্নার তৈরি আরো ৩০ লাখ ডোজ টিকা এসেছে। টিকা নিয়ে রাত ৯ টা ২০ মিনিটে কাতার এয়ার এর বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। টিকাগু‌লো গ্রহণ ক‌রেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জা‌হিদ মা‌লেক। এসময় যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স জোয়ান ওয়াগনার উপস্থিত ছিলেন।

এর আগে কোভ্যাক্সের মাধ্যমে ৩রা জুলাই মডার্নার ২৫ লাখ ডোজ টিকা পেয়েছে বাংলাদেশ। এই টিকা এখন বিভিন্ন মহানগরে অবস্থিত কেন্দ্র থেকে প্রয়োগ করা হচ্ছে।কোভ্যাক্স থেকে বাংলাদেশের মোট ৬ কোটি ডোজ টিকা পাওয়ার কথা রয়েছে।এদিকে আজই টিকা প্রাপ্তের ন্যূনতম বয়স সীমা ৩৫ থেকে কমিয়ে৩০ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

কোভ্যাক্সের মাধ্যমে এবং সরাসরি বিভিন্ন দেশের জন্য যুক্তরাষ্ট্রের বরাদ্দ হওয়া তিন কোটি ডোজ টিকার তালিকায় রয়েছে বাংলাদেশ। গত ২২ জুন হোয়াইট হাউস করোনা টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার ৮টি দেশের পাশাপাশি এশিয়ার ১৮টি দেশকে নতুন করে ১ কোটি ৬০ লাখ ডোজ টিকা দেওয়ার কথা ঘোষণা করেছে। এছাড়া বিশ্বের আরও ৩০টি দেশ ও জোটকে যুক্তরাষ্ট্র সরাসরি যে ১ কোটি ৪০ লাখ ডোজ টিকা দেবে, সেই তালিকায়ও রয়েছে বাংলাদেশের নাম।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ