About Us
mir khairul alam - (Satkhira)
প্রকাশ ১৯/০৭/২০২১ ১০:১৩পি এম

দেবহাটায় দরিদ্রদের মাঝে ক্ষুদ্র ব্যবসার উপকরণ বিতরণ

দেবহাটায় দরিদ্রদের মাঝে ক্ষুদ্র ব্যবসার উপকরণ বিতরণ Ad Banner
দেবহাটায় অতি দরিদ্র পরিবার উন্নয়ণ কর্মসূচীর আওতায় সুবিধা ভোগীদের পারিবারিক আয় বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ব্যবসার উপকরণ বিতরণ করা হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও সুশীলন-এর যৌথ উদ্যোগে দেবহাটা এরিয়া প্রোগ্রামের কর্ম এলাকা কুলিয়া, পারুলিয়া ও সদর ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মধ্যে থেকে নির্বাচিত ৫০ জন উপকারভোগীদের মাঝে দশ লক্ষ তিন হাজার একশত উনচল্লিশ টাকা মুল্যের এসব ব্যবসা উপকরণ বিতরণ করা হয়।

মুদি ব্যবসার জন্য ১৯ জন উপকার ভোগীকে জনপ্রতি ২৫০ কেজি চাল, ১৫ কেজি মসুর ডাল, ১৫ লিটার সয়াবিন তেল, ১৫ কেজি আটা, ০৮ কেজি ময়দা, ১৫ কেজি চিনি ও ১৫ কেজি লবন বিতরণ করা হয়। কাপড়ের ব্যাবসার জন্য ৩১ জন উপকার ভোগীকে ১৫ টি থ্রী পিছ, ১৫ টি লুঙ্গি, ১৪ টি প্রিন্টের শাড়ি, ৪০ গজ ব্লাউজ ও প্রিন্টের মেক্সির কাপড় বিতরণ করা হয়।

এসব উপকরণ বিতরন কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন সুশীলনের সহকারী পরিচালক জিএম মনিরুজ্জামান, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

উদ্বোধনকালে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের দেবহাটা এরিয়া প্রোগ্রামের প্রোগ্রাম ম্যানেজার ফুলি সরকার বলেন যে, দরিদ্র অসহায় পরিবারের আয় বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ব্যবসা উপকরণ প্রদানের উদ্যোগ নিয়েছি। এসকল উপকরণ ক্রয়-বিক্রয়ের মাধ্যমে পরিবারের আর্থিক অবস্থার উন্নতি সাধনের পাশাপাশি লভ্যংশ সঞ্চয় করে ব্যবসার পরিধি বৃদ্ধির জন্যও সুবিধা ভোগীদের প্রতি আহ্বান জানান তিনি।

দেবহাটা এরিয়া প্রোগ্রামের সুশীলনের প্রোজেক্ট অফিসার রাসেল আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত উপকরণ বিতরন কার্যক্রমে স্থানীয় গ্রাম উন্নয়ন কমিটি, শিশু সুরক্ষা কমিটি ও আয়োজক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ