About Us
MD. ASHRAF ULLAH - (Bhola)
প্রকাশ ১৯/০৭/২০২১ ১১:৩৯এ এম

করোনা ভাইরাসে রামেকে ১৪ জনের মৃত্যু ১ দিনে

করোনা ভাইরাসে রামেকে ১৪ জনের মৃত্যু ১ দিনে Ad Banner
করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা গেছেন।

এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছিল রামেক হাসপাতালের করোনা ইউনিটে। ফলে এক দিনের ব্যবধানে আবার মৃত্যু কমেছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃত ১৪ জনের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের চারজন, নওগাঁর দুজন, পাবনার একজন ও কুষ্টিয়ার দুজন রয়েছেন।

এর মধ্যে করোনায় মারা গেছেন রাজশাহীর একজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, পাবনার একজন ও কুষ্টিয়ার একজন। আর উপসর্গে রাজশাহীর দুজন, নাটোরের চারজন, নওগাঁর দুজন ও কুষ্টিয়ার একজন মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৬৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ জন। রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ২৫০ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৫৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫০৮ জন।

দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

রাজশাহী মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ৩৪৯ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ৫৩৭টি নমুনায় পরীক্ষায় ৮৯ জনের করোনা পজিটিভ ফল আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৯ শতাংশ।

এ দিকে সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত জুনে ৩৫৪ জনের মৃত্যু হয়েছিল।
________________________________________

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ