About Us
MD: KAMRUL HASAN - (Lalmonirhat)
প্রকাশ ১৮/০৭/২০২১ ০৬:৪৫পি এম

স্মার্টফোন বিক্রিতে অ্যাপলকে হটিয়ে দ্বিতীয় স্থানে শাওমি

স্মার্টফোন বিক্রিতে অ্যাপলকে হটিয়ে দ্বিতীয় স্থানে শাওমি Ad Banner
চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে স্মার্টফোন বিক্রিতে অ্যাপলকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শাওমি । সম্প্রতি স্মার্টফোনের বৈশ্বিক গবেষণা প্রতিষ্ঠান ক্যানালিসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে ।

ক্যানালিসের প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে বরাবরের মতোই বৈশ্বিক স্মার্টফোন বাজারের শীর্ষে রয়েছে স্যামসাং। বিশ্বব্যাপী স্মার্টফোন বিক্রিতে তাদের বাজার হিস্যা ১৯ শতাংশ ।এর পরের অবস্থানে রয়েছে চীনা প্রযুক্তি ব্র্যান্ড শাওমি । এবার সারা বিশ্বে স্মার্টফোন বিক্রিতে চমক দেখিয়েছে শাওমি । বর্তমানে বিশ্বব্যাপী স্মার্টফোন বিক্রিতে তাদের বাজার হিস্যা ১৭ শতাংশ । তৃতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট অ্যাপল । বিশ্বব্যাপী স্মার্টফোন বিক্রিতে অ্যাপলের বাজার হিস্যা ১৪ শতাংশ ।চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে অপো ও ভিভো।বিশ্বব্যাপী স্মার্টফোন বিক্রিতে চীনের এই দুই প্রযুক্তি প্রতিষ্ঠানের বাজার হিস্যা ১০ শতাংশ করে ।

ক্যানালিসের প্রতিবেদনে বিশ্বের শীর্ষ পাঁচ স্মার্টফোন নির্মাতা কোম্পানির বাজার হিস্যার পাশাপাশি প্রবৃদ্ধির চিত্রও তুলে ধরা হয়েছে । সেখানে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে বিশ্বের শীর্ষ পাঁচ স্মার্টফোন নির্মাতা কোম্পানিই প্রবৃদ্ধি অর্জন করলেও সবচেয়ে বড় চমক দেখিয়েছে চীনা প্রযুক্তি ব্র্যান্ড শাওমি।চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে তাদের সর্বোচ্চ প্রবৃদ্ধি হয়েছে ৮৩ শতাংশ । প্রবৃদ্ধিতে দ্বিতীয় স্থানে রয়েছে অপো । তাদের প্রবৃদ্ধি ২৮ শতাংশ ।ভিভোর প্রবৃদ্ধি হয়েছে ২৭ শতাংশ । স্যামসাং এর প্রবৃদ্ধি ১৫ শতাংশ । অন্যদিকে অ্যাপলের প্রবৃদ্ধি হয়েছে মাত্র ১ শতাংশ । মূলত এ কারণেই বিশ্বব্যাপী স্মার্টফোন বিক্রিতে অ্যাপলকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শাওমি ।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ