About Us
Amir Husen - (Sunamganj)
প্রকাশ ১৮/০৭/২০২১ ০৩:১৬পি এম

দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২১ ( কওমি বোর্ড)

দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২১ ( কওমি বোর্ড) Ad Banner
কঠোর লকডাউন এর স্থিতিশীল হওয়া কওমি বোর্ড এর দাওরায়ে হাদিস এর ফলাফল প্রকাশ করা হয়। কওমি বোর্ড এর ভেরিফাই ফেসবুক পেইজে থেকে বলা হয়। দাওরায়ে হাদীস পরীক্ষায় পাসের হার ৭৩.২৫%

অদ্য ৭ জিলহজ্জ ১৪৪২ হিজরী, ১৮ জুলাই ২০২১ ঈসাব্দ, রবিবার আল-হাইআতুল উলয়ার কার্যালয়ে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভায় আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর অধীনে অনুষ্ঠিত ১৪৪২ হিজরী, ১৪২৭ বঙ্গাব্দ, ২০২১ ঈসাব্দের দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। সভায় সভাপতিত্ব করেন আল-হাইআতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান।

এ বছর পরীক্ষার্থী সংখ্যা ছিল, ছাত্র ১৮,৫৪৬ জন; ছাত্রী ১১,৪৪২ জন; মোট ২৯,৯৮৮ জন। সারাদেশে ৮৮টি ছাত্র ও ১৩৪টি ছাত্রী মারকাযে (কেন্দ্রে) এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিভিন্ন বিভাগে উত্তীর্ণ হয়েছে ২০,০০৪ জন, অনুত্তীর্ণ ৭,২৬৮ জন, স্থগিত ২৬ জন এবং অনুপস্থিত ২,৬৮২ জন। উত্তীর্ণদের মধ্যে ছাত্র ১৩,২১৯ জন এবং ছাত্রী ৬,৭৮৫ জন। পাসের হার ছাত্র ৭৯.৪২%, ছাত্রী ৬৩.৬৩%। গড় পাসের হার ৭৩.২৫%। মুমতায (স্টার) বিভাগে উত্তীর্ণ হয়েছে, ছাত্র ১০৪৭ জন এবং ছাত্রী ৭৪ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩৯০০ জন, ছাত্রী ১১০৪ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৫৭৫৬ জন, ছাত্রী ৩২৯১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ২৫১৬ জন, ছাত্রী ২৩১৬ জন। পরীক্ষা বাতিল (যবত্) করা হয় ৮ জনের।

পরীক্ষা প্রবিধি অনুসারে ছাত্র ও ছাত্রী মেধাক্রম পৃথক করা হয়েছে এবং ছাত্র ও ছাত্রী প্রতি ৫০০ (পাঁচশত) জনের বিপরীতে ১ (এক) জনকে মেধা তালিকায় নেয়া হয়েছে। সে হিসেবে ছাত্র ৩৭ তম ও ছাত্রী ২৩ তম পর্যন্ত মেধা তালিকায় স্থান পেয়েছে। ৯৩৫ নম্বর পেয়ে ছাত্রদের মেধা তালিকায় শীর্ষে রয়েছে নারায়ণগঞ্জ জেলার আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল উলূম মাদানীনগর মাদরাসার মো: মাকতুম আহমেদ, রোল নং ১৫৭৬৯। ৯৩১ নম্বর পেয়ে মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেছে নারায়ণগঞ্জ জেলার জামিয়া রাব্বানিয়া আরাবিয়া জালকুড়ি মাদরাসার রেজাউল করিম নাঈম, রোল নং ১৫৩৪৪। ৯২৯ নম্বর পেয়ে মেধা তালিকায় ৩য় স্থান অধিকার করেছে ঢাকা জেলার জামিয়া ইসলামিয়া দারুল উলূম দিলুরোড, মগবাজার, ঢাকা মাদরাসার মো: গালিব আনোয়ার সিদ্দীকী, রোল নং ১১১২৯।

৯০৩ নম্বর পেয়ে ছাত্রীদের মেধা তালিকায় শীর্ষে রয়েছে ময়মনসিংহ জেলার মিফতাহুল জান্নাত গলগন্ডা মহিলা মাদরাসার মাসুমা, রোল নং ২২৪৩৬। ৮৯৩ নম্বর পেয়ে মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেছে ঢাকার জামিয়া ইসলামিয়া দারুল উলূম গোলাপবাগ যাত্রাবাড়ী মহিলা মাদরাসার নাজিয়া সুলতানা, রোল নং ২৫৯৫৩। ৮৯১ নম্বর পেয়ে ৩য় স্থান অধিকার করেছে চট্টগ্রাম জেলার আয়েশা (রা.) লালখান বাজার মহিলা মাদরাসার মাইমুনা বিনতে রহীম উদ্দীন, রোল নং ২০৬৩৬।
আমরা সকল ছাত্র-ছাত্রীর উজ্জ্বল ভবিষ্যৎ ও সর্বাঙ্গীন কল্যাণ কামনা করছি। আল্লাহ সকলের সহায় হোন। আমীন।
দাওরায়ে হাদীস (তাকমীল) এর ফলাফল

ব্যক্তিগত ফলাফল দেখতে নিচের লিংকে ক্লিক করুন :

https://alhaiatululya.com/result

১৪৪২ হিজরী/২০২১ সনের দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফলের পিডিএফ ফাইল ডাউনলোড করুন :
https://drive.google.com/file/d/1HYOu4E9-Knp1Nv2BUN7DoSEnZZhxLfXd/view?usp=sharing

মেধা তালিকা (ছাত্র) ডাউনলোড করুন :
https://drive.google.com/file/d/1Hr8C5nKdnu8hesprp_IHu7-DWJMH7tUs/view?usp=sharing

মেধা তালিকা (ছাত্রী) ডাউনলোড করুন :
https://drive.google.com/file/d/1KV50u_eLgr2I02XvDEMutkJBwatDMIyV/view?usp=sharing

ফলাফল প্রতিবেদন :
https://drive.google.com/file/d/16alUDPhXAasqM9NQ5sCWsyao70hazaam/view?usp=sharing

মোবাইল ফোনের মেসেজ-এর মাধ্যমে দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফল জানা যাবে। মেসেজ অপশনে গিয়ে HTR লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখতে হবে। এরপর send করতে হবে ২৯৯৩৩ নম্বরে। জবাবি মেসেজে আপনার ফলাফল পেয়ে যাবেন, ইনশাআল্লাহ।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ