About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
রায়হান আহম্মেদ
প্রকাশ ২৩/০৬/২০২১ ০৯:৩৪পি এম

বাংলা গানের দুইজন ফেরিওয়ালা ফকির সাহেব ও সচল পাগল সুজন

বাংলা গানের দুইজন ফেরিওয়ালা ফকির সাহেব ও সচল পাগল সুজন Ad Banner

গানের মানুষ প্রেমের মানুষ ওয়ায়েস করনী ফকির সাহেব এবং গান চাষী সচঁল পাগল সুজন দুজন মানুষের মিলন দেখে সচল পাগল সুজন ও ফকির সাহেবের ভক্ত অনুরাগীরা মনে করছে এ-ই দুই জনের হাত ধরে খুব শীঘ্রই বাংলা গানের নব বিপ্লব ঘটবে বলে।

ওয়ায়েস করনী ফকির সাহেব সম্পর্কে তার এক ভক্ত আরাফাত বলেন,ফকির সাহেবের জীবন যুদ্ধ কোনো সিনেমার গল্পের চেয়ে কম নয় বরং সিনেমার গল্প কে হার মানাবে ফকির সাহেবের জীবন কাহিনী,তিনি আরো বলেন, জীবন সংগ্রামী এই মানুষ টি একজন হোটেল বয় থেকে আজ বাংলার গান প্রিয় সরল মানুষের মনে জায়গা করে নিয়ছেন। তিনি (ফকির সাহেব) জাগাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের উজ্জ্বল নক্ষত্র। ফকির সাহেব কোন কালেই তার কন্ঠ বিক্রি করেন নি বলেই তিনি আজ নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায় এবং বাংলা গানের জগতে ঘটিয়েছেন সুর আর কন্ঠের মিলবন্ধনে এক অনন্য বিপ্লব।

বাংলা গানের আরেক জন ফেরিওয়ালা সচঁল পাগল সুজন যিনি ইতোমধ্যে তরুন শ্রোতাদের মনে ঠাই করে নিয়েছে আল্লাহ প্রদত্ত গানের মাধ্যমে। সচল পাগল সুজন ও ফকির সাহেবের মাঝে রয়েছে অদ্ভুত এক মিল,দুইজনই প্রায় একেবারে একই রকম জীবন যাপন করেছেন,তিনি (পাগল সচল পাগল সুজন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাস্ট্র বিজ্ঞান বিভাগের সাবেক ছাত্র এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞানের উপর ডিগ্রী লাভ করেন। তার রাষ্ট্র বিজ্ঞানের উপর ডিগ্রী থাকার পর ও তিনি মতিঝিল অফিস পাড়ায়, রাস্তায় গলায় পানের ডালা নিয়ে ঘুরে ঘুরে জীবন যাপন করেছেন তিনি। সচল পাগল সম্পর্কে তার এক অনুরাগী পাগলা বাবু বলেন, তিনি শত অভাব অনটনে ও কখনোই নিজের লক্ষ্য থেকে পিছ পা হয়নি বরং তিনি দুঃখ কষ্ট,ক্ষুধার যন্ত্রণা কে পুজি করে আজ নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তার এ-ই সংগ্রামী জীবন,কর্ম,সৃষ্টি যারা নবীন শিল্পী গীতিকার আছে তাদের কাছে উদাহরণ হয়ে থাকবে বলে মনে করেন পাগলা বাবু,তিনি আরো বলেন,আমি একজন শ্রোতা হিসেবে মনে করি তিনি (সচল পাগল সুজন) বেচে থাকবে উনার সৃষ্টির মাঝে উনার কর্মের মাধ্যমে ।

এই দুজন মানুষের জীবন সাহিত্য অনেকটাই মিলে যায় বলেই হয়তো বিধাতা তাদের দুজনকে এক করে দিয়েছেন মহাকালের প্রেমের মঞ্চে। তাই ভক্ত অনুরাগীরা আশা করছে ওয়ায়েস করনী ফকির সাহেব এবং সচঁল পাগল সুজনের হাত ধরে আরেক ধাপ এগিয়ে যাবে বাংলা শুদ্ধ সঙ্গীত।





শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ