About Us
Masrukur Masuk - (Khulna)
প্রকাশ ০৯/০৬/২০২১ ০৬:৪৩পি এম

খুলনায় অস্বাভাবিক হারে বেড়ে চলছে করোনা ভাইরাস

খুলনায় অস্বাভাবিক হারে বেড়ে চলছে করোনা ভাইরাস Ad Banner

খুলনায় অস্বাভাবিক হারে বেড়ে চলছে করোনা ভাইরাস।এর সাথে বাড়ছে করোনা ভাইরাসে শনাক্ত রোগী এবং আক্রান্ত হয়ে মৃত্যু রোগীর সংখ্যা। ঠাই নেই খুলনা মেডিকেল হাসপাতালে। মানা হচ্ছে না লকডাউন ও বিধিনিষেধ।

খুলনা মেডিকেল কলেজ করোনা ডেডিকেটেড হাসপাতাল সুত্রে জানা যায়, ১০০ শয্যাবিশিষ্ঠ হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৩০ জন। যার মধ্যে ৬২ জন আছেন রেড জোনে, ২৯ জন ইয়োলো জোনে এবং আইসিইউতে ১৮ জন ও এইচডিইউতে ২১ জন রয়েছেন।এর মধ্যে গত ২৪ ঘণ্টয় নতুন করে ভর্তি হয়েছেন ৫৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১ জন। সেই  সঙ্গে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন ১০ জন।

এব্যপারে  চিকিৎসক ও নার্সরা বলেন, এর আগে কখনো এত রোগী ওই হাসপাতালে ভর্তি হননি, এটাই সর্বোচ্চ। ওই পরিমাণ রোগীকে সামলাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে। যেখানে খালি জায়গা পাওয়া যাচ্ছে সেখানেই রোগী রাখা হচ্ছে।

খুলনা সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, খুলনা জেলা ও মহানগরীতে ৩৩১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া খুলনায় মোট নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ২৪ শতাংশ।

এছাড়া প্রস্তুতি চলছে করোনা ইউনিট ২ চালু করার। এব্যপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট চিঠি পাঠানো হয়েছে। সবকিছু ঠিক থাকলে শিঘ্রই চালু হবে করোনা ২ ইউনিট।

এদিকে করোনার বিস্তার ঠেকাতে খুলনা মহানগরের তিনটি থানা এলাকা এবং একটি উপজেলায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এক সপ্তাহের এই বিধিনিষেধের আজ বুধবার ৬ষ্ঠ তম দিন। প্রথম দুই দিন মোটামুটি বিধিনিষেধ পালিত হলেও তেমনটি দেখা যায়নি। অনেকটা ঢিলেঢালাভাবে বিধিনিষেধ পালিত হচ্ছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ