About Us
শুক্রবার, ১৮ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md. Nasir Uddin - (Dhaka)
প্রকাশ ০৭/০৬/২০২১ ১১:৫১এ এম

নবাবের নবাবী অভিষেকের অপেক্ষা।

নবাবের নবাবী অভিষেকের অপেক্ষা। Ad Banner

অ্যাস্পায়ার ফুটবল একাডেমি বিশ্বের অন্যতম আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন ফুটবল একাডেমি গুলোর একটি। সাম্প্রতিককালে কাতারের ফুটবলের যে উত্থান তার পিছনে বড় অবদান এই একাডেমীর।  সেই একাডেমিরই  ছাত্র বাংলাদেশের ওবায়দুর রহমান নবাব। 

২২ বছর বয়সী এই খেলোয়াড় খেলেছেন কাতারের শীর্ষস্থানীয় ক্লাব আল দুহালের মূল দলে।  চলমান বিশ্বকাপ বাছাইয়ে যে ক্লাবের  ৯ জন আবার খেলছে কাতারের জাতীয় ফুটবল দলে।

মধ্যপ্রাচ্যের অন্যতম ধনী দেশ কাতার,ফুটবলে বিনিয়োগ আর উন্নতি দুটোই চোখে পড়ার মত ২০২৩ বিশ্বকাপের আয়োজক দেশটির। ওবায়দুরের সামনে ছিলো কাতার জাতীয় দলে খেলার বিরাট সম্ভবনা।  কিন্তু মাতৃভূমির প্রতি যে টান আর ভালোবাসা জামাল ভূঁইয়া আর তারিক কাজীদের নিয়ে এসেছে লাল সবুজের দেশে সেই একই টানে ছুটে এসেছেন ওবায়দুরও। তবে জামাল আর তারিকের থেকে ওবায়দুরের গল্পটা এখানে খানিকটা আলাদা, বাবা-মা বাংলাদেশী হলেও বিদেশেই মূলত বেড়ে ওঠা জামাল আর তারিকের।১৯৯৮ সালের ১৮ই ডিসেম্বর জন্মনেয়া ওবায়দুরের  শৈশব কেটেছে ফেনীতে। ২০০৬ সালে প্রকৌশলী বাবার চাকরির সুবাধে পরিবারের সাথে  কাতারে পাড়ি জমান সবুজ পাসপোর্টধারী ওবায়দুর।  তাইতো অন্য সবার চেয়ে বাংলার মাটির সাথে ওবায়দুরের সম্পর্কটা আরেকটু বেশি আত্মিক। 

২০০৬ সালে কাতারে পাড়ি জমানোর পর বিভিন্ন ধাপ পেরিয়ে সুযোগ পান অ্যাস্পায়ার ফুটবল একাডেমিতে। পড়ালেখা করেন নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত।  সেখানকার ছাত্র থাকা অবস্থায় খেলেন কাতারের অনূর্ধ্ব ১৬ আর ১৯ বয়সভিত্তিক দলে। এরপর ২০১৭ সালে নাম লিখান কাতারের শীর্ষস্থানীয় ক্লাব আল দুহালিতে। খেলেন ক্লাবটির অনূর্ধ্ব ২৩ যুব দলে। ২০১৯-২০ মৌসুমে জায়গা করে নেন ক্লাবটির মূলদলে, খেলেন ২ টি ম্যাচ।এরপর লাল সবুজের প্রতিনিধিত্ব করার নেশায় গত এপ্রিলে নাম লেখান বসুন্ধরা কিংসে। যে পথে অনুপ্রেরণা জুগিয়েছেন বাংলার কাপ্তান জামাল ভূঁইয়া আর হেড কোচ জেমি ডে।

গত মাসেই দলের সাথে যোগ দিয়েছেন এই উইঙ্গার। অনুশীলন শুরু করেছেন, খেলেছেন প্রস্তুতি ম্যাচও।  উত্তর বারিধারার সাথে সেই ম্যাচে দেখা গেছে নবাবের ঝলক, করেছেন দুটি গোল।প্রসংশা কুড়িয়েছেন বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোনের। আর কোচের সবুজ সংকেতে ওবায়দুরের নাম বাফুফেতে রেজিষ্ট্রেশন করেছে বসুন্ধরা কিংস কর্তৃপক্ষ।  তাই সবকিছু ঠিক থাকলে চলমান পেশাদার লীগের দ্বিতীয় লেগেই দেখা যেতে পারে ওবায়দুরের ঝলক।তাই নবাবের নবাবী অভিষেকের অপেক্ষায় ফুটবল প্রেমীরা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ