About Us
md.palash hossain - (Naogaon)
প্রকাশ ০৯/০৫/২০২১ ১২:২৪এ এম

সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টিন কমাতে চায় বিসিবি

সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টিন কমাতে চায় বিসিবি Ad Banner

করোনাভাইরাস তুলনামূলক বেশি সংক্রমিত হচ্ছে ভারতে। যে কারণে মাঝপথেই বন্ধ হয়ে যায় আইপিএল। ভারত থেকে দেশে ফিরে নিয়মানুসারে ১৪ দিনের কোয়ারেন্টিনে আছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। শ্রীলংকার বিপক্ষে আসন্ন হোম সিরিজকে সামনে রেখে সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টিন কমাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।   

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন শনিবার সংবাদমাধ্যমকে বলেছেন, এটা কিন্তু বিশেষ সুবিধাপ্রাপ্ত কেউ না। আন্তর্জাতিক ক্রিকেট বা অন্যান্য স্পোর্টস ইভেন্ট যাই বলেন একটা আলাদা প্রটোকল আছে। এখন আমাদের দেশে কিংবা যেকোনো জায়গায় যে কোভিড প্রটোকল আছে এটা কিন্তু সাধারণ মানুষের জন্য। সাধারণ মানুষের জন্য বলতে আমি বলছি যারা সাধারণ যাত্রী তারা একটা টেস্ট নেগেটিভ হয়েই আসছেন। তিনি আরও বলেন, এরপর সরকারের যে নিয়ম সে অনুসারে তারা ১৪ দিনের কোয়ারেন্টিন মেইনটেইন করছেন।

এরপর কিন্তু এর মধ্যে আর করোনা টেস্ট করাচ্ছেন না। তবে আমাদের যে স্পোর্টস ইভেন্টে, যারা অংশগ্রহণ করছে তারা একটা প্রটোকলের মধ্যে আছে। দেখা যাচ্ছে নির্ধারিত সময়ের মধ্যে তাদের কয়েকবার করোনা টেস্ট হচ্ছে, নেগেটিভ হলেই তারা ইভেন্টে অংশ নিতে পারছেন। এটা কিন্তু সব জায়গায় হয়ে আসছে।  নিজামউদ্দিন বলেন, আপনারা জানেন নিউজিল্যান্ড কতটা নিরাপদ ছিল, সেখানেও কিন্তু কোয়ারেন্টিন ছাড়া অনুমতি মেলেনি।

সম্প্রতি বাংলাদেশ একটা সিরিজ খেলে এসেছে। সেক্ষেত্রে একটা ইভেন্টে যারা অংশ নেয় তাদের আর সাধারণ জনগণের প্রটোকল এক হওয়ার কথা না। এখানে আমাদের একটা জটিলতা হচ্ছে, আশা করি খুব শিগগিরই আমরা এটি মিনিমাইজ করে নিতে পারব।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ