About Us
শনিবার, ১৫ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
MD Nomsher Alam - (Sherpur)
প্রকাশ ০৫/০৫/২০২১ ১১:১৯এ এম

ঝিনাইগাতীতে সনাতন হিন্দু ধর্মালম্বীদের কালী পূজা অনুষ্ঠিত

ঝিনাইগাতীতে সনাতন হিন্দু ধর্মালম্বীদের কালী পূজা অনুষ্ঠিত Ad Banner

শেরপুর জেলার ঝিনাইগাতীতে সনাতন হিন্দু ধর্মালম্বীদের কালী পূজা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৪ মে মঙ্গলবার সনাতন হিন্দু সম্প্রদায় এ উৎসব উপলক্ষে সল্প পরিসরে উপজেলার কাংশা ইউনিয়নের চরনতলা বারোয়ারী ও নওকুচি কালী মন্দিরের পূজা মন্ডপে এ পূজার আয়োজন করেন।

পতি বছর কৃষ্ণ পক্ষের মঙ্গলবার এই দিনে জাঁকজমক ভাবে পূজার আয়োজন করা হলেও এবছর করোনা পরিস্থিতির জন্য সরকারি নির্দেশনা মেনে ধর্মীয় কালচারাল ধরে রাখতে কালী পূজার এ উৎসব অনাড়ম্বরভাবে পালন করেন তারা। পূজা মন্ডব গুলুতে পূজা পরিচালনা করতে ১জন ধর্মীয় পুরোহিত ও একজন করে দেবর্ষী রাখা হয়েছে। পূজা শেষে ভোরে পাঠা বলিদান কাজ সম্পন্ন করেন তারা।

এছাড়াও পূজা মন্ডব কমিটির পক্ষথেকে দায়িত্বপ্রাপ্ত পূজারী নিয়োজিত ছিলেন। ধর্মীয় পুরোহিত,দেবর্ষী ও পূজারীরা পূজা শেষ না হওয়া পর্যন্ত উপবাস পালন করেন। সকাল থেকে পূজারী ও দেবী ভক্তরা পূজা মন্ডপে এসে দেবীর চরণে প্রণাম করেন।  দেবী ভক্ত নমিতা বর্মণ, নওকুচি কালী মন্দিরের সভাপতি শ্রী সর্বেশ্ব হাজং জানান, করোনা পরিস্থিতিতে এবছর পূজার আনন্দ অনেকটা কম।

উপজেলা হিন্দু,বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শ্রী জীবন কুমার চক্রবর্তী বলেন, রীতি অনুসারে প্রত্যেক বছরের জাঁকজমক ভাবে কালীপূজা অনুষ্ঠিত হত। তবে এবছর করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশে সল্প পরিসরে মায়ের পূজা অর্চণা করা হচ্ছে।  দুপুরে ঝিনাইগাতী থানা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মো. আনার উল্ল্যাহ পূজা মন্ডব পরিদর্শন করেন।

এদিকে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ফায়েজুর রহমান জানান উপজেলার কাংশা ইউনিয়নে দু'টি পুজা মন্ডবে কালী পূজা উদযাপন হচ্ছে। যথাযথ স্বাস্থ্য বিধি মেনে পূজা সম্পন্ন করতে বলা হয়েছে। পুজামন্ডবে নিরাপত্তা দিতে থানা পুলিশের পক্ষথেকে পুলিশ মোতায়েন করা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ