About Us
S M Neaj Morshed - (Pirojpur)
প্রকাশ ০২/০৫/২০২১ ১১:৩৪পি এম

আধিপত্য বিস্তার ও অটোস্ট্যান্ড নিয়ে বিরোধে পিরোজপুরে হামলা

আধিপত্য বিস্তার ও অটোস্ট্যান্ড নিয়ে বিরোধে পিরোজপুরে হামলা Ad Banner

আধিপত্য বিস্তার ও অটোস্ট্যান্ড নিয়ে বিরোধকে কেন্দ্র পিরোজপুরে হামলা,পাল্টা-হামলা, বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।  আজ রবিবার সকালে ও শনিবার  এসব ঘটনায় পিরোজপুর সদর থানায় অন্তত ৩ টি মামলা হয়েছে। আরো মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।

গত শুক্রবার সকাল সন্ধ্যা ও রাতের পৃথক হামলায় আহত হয়েছে ৭ জন। হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে ৩ টি বাড়ি।  জানা গেছে, আধিপত্য বিস্তার ও  অটোরিক্সা মালিক সমিতির কমিটি নিয়ে বিরোধের জের ধরে শুক্রবার সন্ধ্যায় শহরের সিও অফিস এলাকায়  রাস্তার উপর বঙ্গবন্ধু যুব পরিষদের সাংগঠনিক সম্পাদক শেখ মিরাজকে মারধর করার ঘটনা ঘটে। শেখ মিরাজের উপর হামলা ও মারধরের ঘটনার জের ধরে শুক্রবার রাতেই শেখ মিরাজের অনুসারীরা প্রতিপক্ষ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম জিহানের বাড়ীসহ পাশ্ববর্তী অপর এক প্রবাসীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে।

হামলা হয় মামুন নামে এক যুবকের বাড়িতেও। এ সময় হামলায় দুই বাড়ীর নারী শিশুসহ ৫ জন আহত হয়েছে। শুক্রবার রাতে  শহরের উত্তর শিকারপুর এলাকায় এ ঘটনা ঘটে। স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জিহানের পিতা শাহজাহান ফকির জানান, শুক্রবার রাতে হঠাৎ করে ২০/৩০ জনের একটি সন্ত্রাসীদল তাদের বাড়ির ওপর এলোপাথারি হামলা চালায়। সন্ত্রাসীদের ভয়ে তখন ঘরের দরজা আটকে রাখলেও সন্ত্রাসীরা দরজা ভেঙ্গে ঘরে ঢুকে ধারালো অস্ত্রের মুখে তাকেসহ নারী ও শিশুদের জিম্মী করে।  আহত মিরাজের ভাই শেখ রিয়াজ জানান, সন্ত্রাসী বাহিনী সন্ধ্যা ৭টার দিকে শেখ মিরাজের উপর হামলা করে তাকে মারধর করে। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করা হয়। 

অবস্থার অবনতি হলে শনিবার সকালে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।  এদিকে, অটোস্ট্যান্ড নিয়ে বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এস কে রাজিউল ইসলাম ওরফে সাগর (৩৭) নামে এক যুবকের পিটিয়ে পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পৌর শহরের রাজারহাট সান্তনা বেকারীর মোড় সড়কে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে।

এছাড়া শেখ মিরাজকে মারধর ও জহিরুল ইসলাম জিহানের বাড়ীতে হামলার ঘটনায়ও মামলা হয়েছে।  পিরোজপুর সদর থানার ওসি মো. নুরুল ইসলাম বাদল জানান, একই দিনে ও রাতে তিনটি হামলার ঘটনা ঘটেছে। হামলার ঘটনার খবর পেয়ে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলগুলোতে গিয়েছে। এসব হামলার ঘটনায় রবিবার পর্যন্ত ৩ টি মামলা হয়েছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ