About Us
Anik Chandra Monidas - (Manikganj)
প্রকাশ ০২/০৫/২০২১ ১২:১৮এ এম

মে দিবস উপলক্ষে আওয়ামীলীগের উদ্যোগে মাস্ক বিতরন

মে দিবস উপলক্ষে আওয়ামীলীগের উদ্যোগে মাস্ক বিতরন Ad Banner

আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে বরাইদ ইউনিয়নে আওয়ামী লীগের বিভিন্ন সংগঠন এর উদ্যোগে মাস্ক বিতরন করা হয়েছে।

এ সময় বরাইদ ইউপি চেয়ারম্যান মোঃ হারুন-অর- রশীদ বলেন, বরাইদ ইউনিয়নে বিভিন্ন এলাকায় অসহায় গরীব খেটে খাওয়া মানুষের মাঝে সহায়তা করার চেষ্টা করছি। পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমন থেকে রক্ষা পেতে তাদেরকে সচেতন করার চেষ্টা করছি। আজ মে দিবসটি উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই, কোভিড-১৯ সংক্রমণজনিত মহামারিতে বিশ্ব আজ বিপর্যস্ত। বাংলাদেশেও করোনাভাইরাস সংক্রমণের ভয়াল থাবা আঘাত হেনেছে। ফলে গভীর সংকটে পড়েছে শিল্প-প্রতিষ্ঠানসহ দেশের শ্রমজীবী মেহনতি মানুষ। এ পরিস্থিতিতে সরকার জনগণের পাশে থেকে ত্রাণ পরিচালনাসহ সর্বাত্মক কার্যক্রম গ্রহণ করেছে। অর্থনীতির চাকাকে সচল রাখতে সরকার বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে। তাই কোভিড-১৯ প্রাদুর্ভাবের মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। তিনি ছিলেন শ্রমজীবী মানুষের অকৃত্রিম বন্ধু। ১৯৭২ সালে জাতির পিতার উদ্যোগ ও বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সংস্থার সদস্যপদ লাভ করে এবং আইএলও’র ছয়টি কোর কনভেনশনসহ ২৯টি কনভেনশন অনুসমর্থন করে। এটি শ্রমজীবী মানুষের জীবনমান উন্নয়ন ও তাদের অধিকার রক্ষায় এক অনন্য মাইলফলক। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে শ্রমজীবী মানুষের কল্যাণে সকলকে দলমত নির্বিশেষে একাত্ম হতে হবে। এই অভীষ্ট লক্ষ্য অর্জনে শ্রমিক-মালিক সম্প্রীতি দেশের উন্নয়নের পথকে তরান্বিত করবে বলে আমার বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন,সাটুরিয়া উপজেলা তাঁত লীগের আহবায়ক মোঃ আলতাফ হোসেন, সাটুরিয়া উপজেলার তাঁতি লীগের যুগ্ম সাংগঠনিক সম্পাদক রতন আলী ও বরাইদ ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি মোঃ বাচ্চু,আওয়ামী লীগ নেতা মোঃ রফিকুল ইসলাম।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ