About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Sobuj Shah
প্রকাশ ২৭/০৪/২০২১ ১১:৩৫পি এম

নওগাঁ মান্দায় সরকারি প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগ

নওগাঁ মান্দায় সরকারি প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগ Ad Banner

নওগাঁর মান্দায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (৪০দিন) কাজের ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া যায়। উপজেলার ১০নং নুরুল্যাবাদ ইউপি চেয়ারম্যান নূর-মহাম্মাদের স্বজন প্রীতি ও পছন্দের লোক দিয়ে কাজ করায় কর্মসূচী কাজের ব্যাপক অনিয়ম হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। অনিয়মের ঘটনায় কর্মসূচি কাজ পরিদর্শন করেছেন  উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রকৌশলী সারোয়ার জাহান।

সরেজমিনে গেলে, উপজেলার ১০নং নূরুল্যাবাদ ইউপির ৫টি প্রকল্পে ১৫৬জন শ্রমিকের বদলে মাত্র ৭০ থেকে ৮০ জন কাজ করতে দেখা গেছে। ৫টি প্রকল্পের মধ্যে চারটি প্রকল্পে ৩১ জন এবং একটি প্রকল্পে ৩২জন শ্রমিক কাজ করবে। কিন্তু নিধার্রিত শ্রমিকের পরিবর্তে ১২ থেকে ১৫জন শ্রমিক দিয়ে কাজ করাচ্ছেন।

ইউপি সদস্য ও চেয়ারম্যান নূর-মহাম্মাদের যোগ সাজসে কাজ ফাঁকি দিয়ে বিল উত্তোলন করার চেষ্টা করছেন। কর্মসূচি কাজের  কাজের অনিয়মের ঘটনায় বিল উত্তোলন করতে না পারায় বিপাকে পড়েছেন শ্রমিকেরা। এদিকে কাজের ১৯ কর্মদিবস পেরিয়ে গেলেও চেয়ারম্যানের অনিয়মের কারণে বিল স্থগিত হয়ে পড়ে আছে।

অনুপস্থিত শ্রমিকের নামের তালিকা করে বিল উত্তোলনের চেষ্টা করলে সংশ্লিষ্ট কৃর্তপক্ষ অনিয়মের কারণে বিল স্থগিত করেছে। এছাড়াও এক প্রকল্পের শ্রমিক দিয়ে অন্য প্রকল্পের কাজ করারও অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, এর আগেও বিভিন্ন প্রকল্পের অনিয়ম দুর্নীতির অভিযোগে ১১ জন ইউপি সদস্য অনাস্থা এনে মানববন্ধন করেছিল চেয়ারম্যান নূর-মহাম্মাদের বিরুদ্ধে। এ বিষয়ে চেয়ারম্যান নুর-মোহাম্মদ এর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মন্তব্য করতে রাজি হয়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম কাজের অনিয়মের বিষয়টির সত্যতা নিশ্চত করে বলেন, ইউপি চেয়ারম্যানের অনিয়মের ঘটনায় বিল স্থগিত করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেসব শ্রমিক কাজ করেছেন শুধু তারাই কাজের বিল পাবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ