About Us
শুক্রবার, ০৭ মে ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md.Shagar Hasan - (Kushtia)
প্রকাশ ২৫/০৪/২০২১ ১১:৪৯পি এম

সংস্কারবিহীন বেহাল অবস্থায় রাস্তা

সংস্কারবিহীন বেহাল অবস্থায় রাস্তা Ad Banner

কুষ্টিয়া সদর উপজেলার কমলাপুর বাজার থেকে খাল বাজার পর্যন্ত সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় বিভিন্ন স্থানে অসংখ্য ছোট-বড় গর্ত সৃষ্টি হয়েছে। এর মধ্য দিয়ে চলছে যানবাহন। সড়কে কাদাপানি, ধুলা থাকায় দুর্ভোগে চলাচল করছেন যাত্রী ও পথচারীরা।এদিকে সড়ক বেহাল থাকায় চলাচল এখন পুরোপুরি বন্ধ হবার উপক্রম।৬ বছরের বেশি সময় ধরে সড়কজুড়ে বড় বড় গর্ত আর খানাখন্দ থাকায় যানবাহন চলাচলে ঝুঁকিদিন দিন বেড়েই চলেছে। 

স্থানীয় নানা শ্রেণি–পেশার মানুষ ও জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা গেছে, সড়কটি দিয়ে দমদমা, বাশঁগ্রাম, নাতুড়িয়া যাবার জন্য এটি মানুষের কাছে খুবই গুরুত্বপূর্ণ। গর্ত আর খানাখন্দে ভরা সড়কটির নাজুক অবস্থা অন্তত ৬ বছর ধরে।ডেইলি বাংলার চোখ’র প্রতিনিধিগণ সরেজমিনে সড়কটির অন্তত ৫ কিলোমিটার ঘুরে দেখতে পায়, কমলাপুর বাজার থেকে খাল বাজার পর্যন্ত রাস্থায় ছোট–বড় গর্তের সৃষ্টি হয়েছে। ৫ কিলোমিটারে অন্তত তিন শতাধিক গর্ত। বিভিন্ন স্থানে বৃষ্টির সময়ে পানি জমে। রিকশা-ভ্যান, অটোরিকশা ও ট্রাক্টর হেলেদুলে চলাচল করছে। মাঝেমধ্যেই দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ জনগণ। 

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান আলী বাংলার চোখ’ কে বলেন, আমরা অনেকবার চেষ্টা করেছি রাস্তা সংস্কার করানোর । রাস্তা সংস্কার করানোর দাবি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ দের কে জানিয়েছি।টেন্ডার আজ হবে কাল হবে করেই যাচ্ছে। মোঃ শাহজাহান আলী আরও বলেন, আমি এক বছর ৪ মাস চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি। আমার আগে মরহুম চেয়ারম্যান ইউসুফ আলী মোল্লা তিনিও অনেক চেষ্টা করেছেন রাস্তাটি সংস্কারের জন্য।

শাজাহান আলী আরো বলেন উপজেলা প্রকৌশলী,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি),উপজেলা চেয়ারম্যান মহোদয় সবাই বিষয়টি জানেন।তারা জানেন মানুষের দুর্ভোগের কথা ।কিন্তু রাস্তাটি সংস্কারে কোনো উদ্যোগ নিচ্ছেন না।  তিনি অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে বলেন, আমার মনে হয় ঊর্ধ্বতন কর্মকর্তাদের মনেই থাকেনা আমাদের এই রাস্তার কথা।স্থানীয় বাসিন্দা ব্যবসায়ী মোহাম্মদ গোলাম রসূল বাংলার চোখ কে বলেন, এই গ্রামে সাবেক খুলনা বিভাগীয় কমিশনার, বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কাশেমের বাড়ি।আবুল কাশেম ছিলেন তৎকালীন মুক্তিযোদ্ধা কমান্ডার।

জাতির এই সূর্যসন্তানের মুখের দিকে তাকিয়ে, আমাদের অসহায় জনগণের মুখের দিকে তাকিয়ে এই রাস্তাটি দ্রুত সংস্কার করে আমাদের সঠিকভাবে চলাচলের উপযোগী করে দেওয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের আহ্বান জানাচ্ছি।এইটা আমাদের গ্রামের সাধারণ জনগণের প্রাণের দাবি। দ্রুত আমাদের এই রাস্তা সংস্কারের কাজ উদ্বোধন করা হোক।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ