About Us
সোহেল রানা - (Dhaka)
প্রকাশ ০৬/০৪/২০২১ ০২:৫৮পি এম

সাভারে লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

সাভারে লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ Ad Banner

সরকার ঘোষিত চলমান লক টাউনকে প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছে সাভারের বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা। এতে অংশ নেয় সাভার নিউমার্কেট, সাভার সিটি সেন্টার, রাজ্জাক প্লাজা, অন্ধ মার্কেট সহ বিভিন্ন মার্কেটের কয়েকশত ব্যবসায়ী।

মঙ্গলবার সকালে সাভার নিউ মার্কেটের সামনে থেকে এ মিছিল বের করেন তারা।   

মিছিলটি সাভার নিউ মার্কেট থেকে শুরু হয়ে রাজালাখ হর্টিকালচার ও সাভার সিটি সেন্টার ঘুরে সাভার পুরাতন ফুট ওভার ব্রিজের নিচে এসে শেষ হয়। এসময় রাস্তা বন্ধ রেখে বিক্ষোভ মিছিল করেন তারা। পরে সাভার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজের আশ্বাসে মহাসড়ক থেকে অবরোধ উঠিয়ে নেন ব্যবসায়ীরা। 

এসময় তারা বলেন, গত বছরের লকডাউনের ক্ষতি আমরা এখনো পুষিয়ে উঠতে পারেনি। এখনো আমরা ঋণে জর্জরিত। এবছর ঋণ করে দোকানে মাল উঠিয়েছি। এখন লকডাউন দিলে আমাদের পথে বসা ছাড়া আর কোন উপায় থাকবেনা।     

সাভার নিউমার্কেটের ব্যবসায়ী মনির হোসেন বলেন, সীমিত আকারে দোকান খোলার ব্যবস্থা করে আমাদেরকে বেঁচে থাকার সুযোগ দিতে হবে। গত বছর আমরা ক্ষতিগ্রস্ত হয়েছি আর এ বছরও ক্ষতিগ্রস্ত হলে আমাদের আর শেষ সম্বল টুকুও থাকবেনা। সরকার লকডাউনের বিষয় পুনর্বিবেচনা করে সিদ্ধান্ত নিবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন এই ব্যবসায়ী।  সাভার উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ কমাতে প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ব্যবসায়ীদের বিষয়টি দ্রুত সমাধান করা হবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ