About Us
Rakib Monasib
প্রকাশ ০৪/০৪/২০২১ ০৯:৩৫এ এম

লেস্টারকে হারিয়ে শিরোপার কাছাকাছি সিটি

লেস্টারকে হারিয়ে শিরোপার কাছাকাছি সিটি Ad Banner

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। দ্বিতীয়ার্ধের দুই গোলে লেস্টার সিটিকে হারিয়েছে পেপ গুয়ার্দিওলার দল।    লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে শনিবার ২-০ ব্যবধানে জিতেছে সিটি। বাঁজামাঁ মঁদি দলটিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান গাব্রিয়েল জেসুস।   

গত সেপ্টেম্বরে দলটির বিপক্ষে প্রথম দেখায় ঘরের মাঠ ইতিহাস স্টেডিয়ামে ৫-২ গোলে হেরেছিল সিটি।  এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১৭ পয়েন্টে এগিয়ে গেল গুয়ার্দিওলার দল। শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা সিটি পঞ্চম মিনিটেই এগিয়ে যেতে পারতো। প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে বল জালে পাঠান ফের্নান্দিনিয়ো। কিন্তু সের্হিও আগুয়েরো লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেলের পথ আগলে দাঁড়ানোয় গোল মেলেনি।   

২২তম মিনিটে ভাগ্যের ফেরে গোল পাননি কেভিন ডে ব্রুইনে। বেলজিয়ান এই মিডফিল্ডারের ফ্রি কিক ক্রসবারে লাগে। বিরতির আগে লেস্টার ফরোয়ার্ড জেমি ভার্ডি বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। অবশেষে ৫৮তম মিনিটে এগিয়ে যায় সিটি। প্রথমে রিয়াদ মাহরেজের শট ঠেকিয়ে দেন স্মাইকেল। রদ্রির ক্রস দূরের পোস্টে ইউরি টিলেমানস ক্লিয়ার করার চেষ্টায় পেয়ে যান মঁদি। একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন এই ফরাসি ডিফেন্ডার।   

৭৪তম মিনিটে দারুণ এক আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। মাঝমাঠ থেকে ডে ব্রুইনের থ্রু বল খুঁজে নেয় জেসুসকে। তিনি বল বাড়ান রাহিম স্টার্লিংকে। ইংলিশ এই মিডফিল্ডার নিজে শট না নিয়ে জেসুসকে ফিরতি পাস দেন। কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বাকি সময়ে আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি তারা। ৩১ ম্যাচে ২৩ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার সিটির ৭৪ পয়েন্ট। দুই ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩০ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে লেস্টার।   

অন্য ম্যাচে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের বিপক্ষে ৫-২ গোলে হারা চেলসি ৫১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ