Nazrul
প্রকাশ ০৩/০৪/২০২১ ০১:৩১পি এম

সবাইকে নিয়ে আমার এই পথ চলাতেই আনন্দ: জয়া আহসান

সবাইকে নিয়ে আমার এই পথ চলাতেই আনন্দ: জয়া আহসান Ad Banner

কলকাতার ‘জয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’- এর সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।  ২০১৯ সালের টালিউডের ছবি ‘বিজয়া’ ও ‘রবিবার’–এর জন্য জয় ফিল্মফেয়ার (বাংলা) পুরস্কারে সমালোচকের বিচারে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন বাংলাদেশের এ গুণি অভিনেত্রী। গত বুধবার (৩১ মার্চ) ভারতের কলকাতার একটি তারকা হোটেলে আয়োজন করা হয় এই পুরস্কার অনুষ্ঠানের। করোনা মহামারির কারণে গত বছরের অনুষ্ঠানটি এ বছর আয়োজন করা হয়েছে।    

এদিকে, পুরস্কার জিতে শনিবার সকালে সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেন জয়া। ফেসবুক পেজে তাঁর পোস্টটি হুবহু তুলে ধরা হলো: ফিল্মফেয়ারের কৃষ্ণ রমণী আবারও বাংলাদেশে এল। অতিমারির বিষণ্ন দিনে এই তো আনন্দ। যেকোনো পুরস্কারই এমন একটা মাইলফলক যা শিল্পীকে বলে, ‘তুমি এটা পার হয়ে এগিয়ে যাও।’

ফিল্মফেয়ারের নিয়ম ভেঙে পুরস্কারটা এবার এসেছে দুটো ছবির জন্য। একটা ‘বিজয়া’, আরেকটা ‘রবিবার’। পুরস্কারটা এল, যখন মার্চ মাসে মুক্তিযুদ্ধের ৫০ বছরের উদ্‌যাপন চলছে। মুক্তিযুদ্ধে রক্তের বন্ধনে বাংলাদেশ–ভারত মৈত্রীর যে সূচনা হয়েছিল, এ বছরটি তারও সুবর্ণজয়ন্তী। আর ‘বিজয়া’ ছবির ভেতরে বয়ে চলেছে বাংলাদেশ আর ভারতের মানুষের ভালোবাসারই ঝরনাধারা। আমার করা এ ছবির পদ্মা চরিত্রটি বাংলাদেশের প্রাণের গভীর থেকে উঠে আসা।

আর ‘রবিবার’ একটি ওপেন–এন্ডেড ছবি। আমার করা সায়নী চরিত্রটি না–আলো না–অন্ধকার। ঘটনা পর্দায় ঘটে না, ঘটে ওর মনে। তাই পুরো অভিনয়টাই ছিল সেরিব্রাল। দারুণ একটা নতুন অভিজ্ঞতা হলো আমার। সায়নী কত কী যে শেখালো ভালোবাসা কৌশিকদা আর অতনুদার জন্য। আর আনন্দ তাঁদের জন্য, যাঁরা আমাকে এতদিন ধরে নিঃশর্ত ভালোবাসা আর অকুণ্ঠ সমর্থন দিয়ে এসেছেন।সবাইকে নিয়ে আমার এই পথ চলাতেই আনন্দ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ