A. Jahan Ovee - (Dhaka)
প্রকাশ ০৩/০৪/২০২১ ১০:৩৮এ এম

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার চেষ্টা, নিহত ২

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার চেষ্টা, নিহত ২ Ad Banner

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার চেষ্টা চালিয়েছে অজ্ঞাত ব্যক্তি। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এক সদস্য নিহত ও আরেকজন আহত হয়েছেন। এছাড়া সন্দেহভাজন একজনকে পুলিশের গুলিতে নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার এ ঘটনা ঘটে। এর পরপরই ক্যাপিটল ভবন লকডাউন করা হয়।   

মার্কিন কংগ্রেসের একজন জ্যেষ্ঠ সহকারী ও ক্যাপিটল পুলিশ সূত্রের বরাত দিয়ে সিএনএন জানায, সন্দেহভাজন ওই ব্যক্তি গাড়ি নিয়ে ক্যাপিটল ভবনের দিকে যাওয়া কনস্টিটিউশন অ্যাভিনিউয়ে নিরাপত্তা প্রতিবন্ধক ভাঙার চেষ্টা করেন। এরপর তিনি ছুরি নিয়ে হামলার চেষ্টা করেন। পুলিশ জবাবে সন্দেহভাজন ওই ব্যক্তিকে গুলি করে। এতে হামলাকারী নিহত হন। এর আগেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুই সদস্য ছুরিকাঘাতের শিকার হন।   

ক্যাপিটল পুলিশের ভারপ্রাপ্ত প্রধান ইয়োগান্ডা ডি. পিটম্যান বলেন, হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আহত দুই সদস্যের মধ্যে একজন নিহত হয়েছেন। ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান রবার্ট কনটে বলেন, এই হামলাকে এখন পর্যন্ত সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা বলে মনে হচ্ছে না।    সিএনএন জানায়, ঘটনার পরপরই ক্যাপিটল ভবন এলাকায় আবারও ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে।

এর আগে ৬ জানুয়ারির হামলার পরও সেখানে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছিল।  টেলিভিশন ফুটেজের বরাত দিয়ে আরও জানা যায়, ক্যাপিটল ভবনের দিকে যাওয়া একটি সড়কে নিরাপত্তা বেষ্টনী নীল রঙের একটি প্রাইভেট কার দিয়ে ভাঙার চেষ্টা করে ওই হামলাকারী। এই ঘটনায় আটক ব্যক্তির নাম-পরিচয় অথবা তার উদ্দেশ্য সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানা যায়নি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ