About Us
Ananda - (Pirojpur)
প্রকাশ ০৩/০৪/২০২১ ১২:১৯এ এম

বঙ্গবন্ধু কাপ কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ!

বঙ্গবন্ধু কাপ কাবাডিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ! Ad Banner

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতায় কেনিয়াকে ৩৪-২৮ পয়েন্টে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে আন্তর্জাতিক কাবাডিতে প্রথম শিরোপা জিতলো লাল-সবুজের প্রতিনিধিরা।এখানে অংশ নিয়েছিল ৫ টি দেশ। 

শুক্রবার সন্ধ্যায় ঢাকার শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলা দেখতে হাজির ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। শুরু থেকেই দাপট ছিল স্বাগতিকদেরই।

তবে ৮ পয়েন্টে এগিয়ে যাওয়ার পরই খেই হারিয়ে ফেলেন তুহিন তরফদার। একের পর এক পয়েন্ট খুইয়ে প্রথমার্ধ শেষ করতে হয় বড় ব্যবধানে পিছিয়ে। বিরতির সময় বাংলাদেশের ১০ পয়েন্টের বিপরীতে কেনিয়ার ছিল ১৮। তবে দ্বিতীয়ার্ধেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দুটি লোনা সংগ্রহ করে বাড়িয়ে তোলে ব্যবধান।

শেষ পর্যন্ত৩৮-২৮ ব্যবধানে এগিয়ে ছিল বাংলাদেশ। ফাইনালে সেরা খেলোয়াড় হন আরদুজ্জামান মুন্সি। আর টুর্নামেন্টসেরার স্বীকৃতি ওঠে বাংলাদেশ দলের অধিনায়ক তুহিন তরফদারের হাতে।

ফাইনালে কেনিয়াকে হারানোর আগে রাউন্ড রবিন লিগ পদ্ধতির টুর্নামেন্টে কেনিয়া ছাড়াও পোল্যান্ড, নেপাল ও শ্রীলঙ্কাকে হারায় বাংলাদেশ।   

একসময় এশিয়ান গেমসে নিয়মিত স্বর্ণের লড়াইয়ে অংশ নিলেও গত কয়েক বছরে কাবাডিতে পিছিয়ে পড়ছিল বাংলাদেশ। ২০১৯ সালে নেপালে হওয়া সাউথ এশিয়ান গেমসে বিদায় নিতে হয়েছে শ্রীলঙ্কার কাছে হেরে।এই জয় বাংলাদেশ কাবাডিকে নতুন আশার দুয়ার খুলে দিল!


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ