About Us
Md. Asir Uddin
প্রকাশ ০২/০৪/২০২১ ০৮:৩৩পি এম

পরিবেশ দূষণ রোধ ও প্রতিকারে ছবি ও আইডিয়া কনটেস্ট

পরিবেশ দূষণ রোধ ও প্রতিকারে ছবি ও আইডিয়া কনটেস্ট Ad Banner

আমাদের চারপাশে পরিবেশের যে বিপর্যয় তা তুলে ধরা  এবং প্রতিকারে শুরু হয়েছে “ছবি এবং আইডিয়া কনটেস্ট ২০২১” । দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ ও পিওর আর্থ যৌথভাবে এই প্রতিযোগিতা আয়োজন করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ব্যবহার করে ২০ বছর বয়স পর্যন্ত শিক্ষার্থীরা বা তাদের পক্ষে অভিভাবকবৃন্দ্ব পরিবেশের বাস্তব সমস্যা ছবিতে এবং ১০০০ শব্দের মধ্যে লিখে Environment to achieving to SDG -  Open group জয়েন করে Event  এ "Photo Contest 2021"  এর Discussion এ গিয়ে ছবি ও লিখা পোস্ট করতে হবে।

আপনার পোস্টটি যতো বেশি মানুষকে শেয়ার করা সম্ভব শেয়ার করতে হবে। পোস্টের লাইক, কমেন্টস ও শেয়ার তিনটি হিসাব করে আগামি ১৫ এপ্রিল ২০২১ বিজয়ী ঘোষণা করা হবে। প্রথম বিজয়ীর জন্য থাকছে স্মার্ট ফোন।

এছাড়াও ২য়, ৩য়, ৪র্থ, ৫ম এবং কনটেস্টে অংশগ্রহণকারীদের জন্য বিভিন্ন পুরস্কার ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পুরস্কার হিসেবে স্মার্ট ফোনের পাশাপাশি বই, কলম, মাস্ক, টি-শার্ট থাকছে।

পরিবেশ সচেতন প্রত্যেক অভিভাবক তাদের সন্তানদের দ্বারা প্রবন্ধ বা রচনা লিখে বিষয় সংশ্লিষ্ট ছবি তুলে ইভেন্টে পোস্ট করা যাবে। আগামি ১৭ এপ্রিল ২০২১ আনুষ্ঠানিকভাবে অনলাইনে পুরষ্কার বিতরণ করা হবে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দি হাঙ্গার প্রজেক্টের গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ড. বদিউল আলম মজুমদার, পরিচালক (প্রোগ্রাম) নাছিমা আক্তার জলি, কনসালটেন্ট আমিনা আকবর, পিওর আর্থ এর প্রোগ্রাম অফিসার জায়ন রাব্বি সমাদ্দারসহ অতিথিবৃদ্ব উপস্থিত থাকবেন।

করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে শিক্ষার্থীদের পড়াশুনায় ব্যস্ত রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়াও সবাইকে পরিবেশ সচেতন করে তুলতে অভিনব এই উদ্যোগ গ্রহণ বলে আয়োজকগণ মনে করেন। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ