About Us
Md. Ibrahim - (Bhola)
প্রকাশ ০২/০৪/২০২১ ০৯:০৩এ এম

নতুন করে ৩০ টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা

নতুন করে ৩০ টি দেশ থেকে বাংলাদেশে প্রবেশে নিষেধাজ্ঞা Ad Banner

কোভিড ১৯ এর তৃতীয় ধাপে সংক্রমণ চূড়ায় পৌঁছেছে ইউরোপ, আফ্রিকা সহ ও ল্যাটিন আমেরিকার বিভিন্ন দেশে। করোনা সনাক্ত রোগী ও মৃত্যুর হার বাড়ছে বাংলাদেশও। এ অবস্থায় সংক্রমনের বিস্তার রোধে যুক্তরাজ্য বাদে ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার ৩০ টি ঝুঁকিপূর্ণ দেশ থেকে যাত্রী প্রবেশ নিষিদ্ধ করে নতুন প্রজ্ঞাপন জারি করেছে সিভিল এভিয়েশন। অবস্থার অবনতি হলে বিমান চলাচল বন্ধ বা সিমীত করা হবে বলেও জানানো হয়।     

সিভিল এভিয়েশন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক যেসব দেশগুলোকে সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ বলা হচ্ছে ঐ দেশগুলো থেকে আমরা সাময়িকভাবে কোন যাত্রী বাংলাদেশ একসেপ্ট করব না। এসব দেশ থেকে সাময়িকভাবে আগামী ১৮ তারিখ পর্যন্ত কোনো যাত্রীর আগমন আমরা বাংলাদেশে আশা করছি না। যদি দেখি যে ঝুঁকি বেশি বাড়তেছে ও আরো ডিফিকাল্ট হয় তাহলে আমরা কিছু কিছু ফ্লাইট দরকার হলে বন্ধ করে দেবে।   

 তবে পরিস্থিতির উন্নতি হওয়ায় ৩ এপ্রিল রাত ১২ থেকে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে না। যেহতু ঐ দেশের পরিস্থিতি এখন ভালো সেজন্য আমাদের সম্মানিত যাত্রীগন যারা ইউকে থেকে আসবেন তারা আপাদত হোম কোয়ারেন্টাইনে থাকবেন। কিন্তু যদি কারো দরকার হয় তাদের পাসপোর্ট আবদ্ধ রেখে দেওয়া হবে। যাহাতে করে তারা বাসার বাইরে থেকে না যায়।  এদিকে হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের বিষয়টি জানা না থাকায় বিপাকে পড়েছেন ইউরোপ ফেরত যাত্রীরা।     

যাত্রীরা অভিযোগ করে বলেন, আরো আগে সার্কুলারটি জানানো হলে তাদের সুবিধা হইত। এয়ারপোর্টের ভিতরে একটা হইচই পরিস্থিতি হচ্ছে। মনে হচ্ছে যে পুরো পরিকল্পনা অগোছালো, তাদের কোন ম্যানেজমেন্টই নাই। লিস্টে চব্বিশটা হোটেল দেয়া আছে। আরেকজন বলেন, আমি প্রত্যেকটা হোটেল গিয়ে দেখেছি সবগুলোই মোটামুটি ৯০ হাজার থেকে ১০০,০০০ লাখ টাকার একটা ধাক্কা।  তবে করোনা টিকা নিলেও অন্যান্য দেশ থেকে বাংলাদেশে যারা আসবেন তাদের সবাইকেই যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে করা করোনা নেগেটিভ সনদ নিয়ে আসতে হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ