About Us
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ৩১/০৩/২০২১ ০৬:২২পি এম

কালকিনি পৌরসভা নিবার্চন : দু’পক্ষের সংঘর্ষে আহত ২

কালকিনি পৌরসভা নিবার্চন : দু’পক্ষের সংঘর্ষে আহত ২ Ad Banner

মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে দুটি কেন্দ্রে মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এসএম হানিফ ও বিদ্রোহী প্রার্থী সোহেল রানা মিঠুর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় দু’পক্ষের সমর্থকরাই বোমা বিস্ফোরণ করেন। এ ঘটনায় অন্তত দুই জন আহত হন। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার দুপুর ১২টার দিকে পাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাড়ে ১২টার দিকে শিকারমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এই ঘটনা ঘটে।

জানা যায়, সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত মাদারীপুরের কালকিনি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বেলা বাড়ার সাথে সাথে ভোটার সংখ্যা বাড়তে থাকে। সকালে ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো ছিল।


মাদারীপুর জেলা নির্বাচন অফিসার মো. মনিরুজ্জামান জানান, কালকিনি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৪শ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৯৫৮ জন ও নারী ভোটার ১৬ হাজার ৪৪২ জন।

নির্বাচন চলাকালে একজন জুডিশিয়াল বিচারকসহ মোট ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এ নির্বচনে মোট ৬৭০ জন পুলিশ সদস্য, ২ প্লাটুন বিজিবি, র‍্যাবের ৩টি টিম, গোয়েন্দা পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছে। প্রতিটি ভোট কেন্দ্রে ৩০ জন করে পুলিশ সদস্যের পাশাপাশি প্রচুর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছে। এই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন। এছাড়া কাউন্সিলর পদে ৩০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ