A. Jahan Ovee
প্রকাশ ২২/০২/২০২১ ০১:১১এ এম

আবাসিক এলাকায় ভেঙে পড়ল বিমানের জলন্ত ইঞ্জিন

আবাসিক এলাকায় ভেঙে পড়ল বিমানের জলন্ত ইঞ্জিন Ad Banner

যুক্তরাষ্ট্রে একটি বোয়িং জেট বিমানের ইঞ্জিন উড্ডয়নের সময় বিকল হয়ে আবাসিক এলাকার ওপর পড়েছে। বিবিসি অনলাইন জানায়, বাকি একটি ইঞ্জিন সচল থাকায় ২৪১ আরোহী নিয়ে নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়েছে বোয়িং ৭৭৭ বিমানটি। ডেনভারের কাছে একটি আবাসিক এলাকার ওপর ইঞ্জিনটি পড়লেও এতে কেউ হতাহত হয়নি।   

যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন কর্তৃপক্ষের বরাতে বিবিসি জানিয়েছে, হনলুলুগামী ইউনাইটেড এয়ারলাইন্সের ৩২৮ ফ্লাইটের বিমানটির ডান দিকের ইঞ্জিন উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিকল হয়ে যায়।   

উড্ডয়নের কিছুক্ষণের পরই যাত্রীরা বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পায়। একটি ইঞ্জিন বিকল হয়ে পড়লেও ২৩১ জন যাত্রী ও দশ জন ক্রু নিয়ে বিমানটি নিরাপদে ডেনভার বিমানবন্দরে ফিরে আসতে সক্ষম হয়। 

 বিমানটির ভেতরের ক্যামেরায় ধারণ করা একটি ভিডিও ফুটেজে দেখা যায়, আকাশে উড্ডয়নরত বোয়িং ৭৭৭-২০০–এর ডান পাখায় আগুন জ্বলছে। বের হচ্ছে সাদা ধোঁয়া। 

বিমানের যাত্রীদের একজন ডেভিড ডেলুসিয়া দ্য ডেনভার পোস্ট পত্রিকাকে বলেন, ‘সত্যি বলছি, আমি ভেবেছিলাম আমরা কিছুক্ষণের মধ্যে মরতে চলেছি। কেননা বিস্ফোরণের পর বিমানটি ডান কাত হয়ে নিচের দিকে পড়তে থাকে। আমি স্ত্রীর হাত আঁকড়ে ধরি। বলি, এই আমাদের শেষ দেখা।’


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ