শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Robin Mia
প্রকাশ ২১/০২/২০২১ ০১:০৭পি এম

সাদুল্লাপুরে আওয়ামী লীগ নেতার বাড়িতে আগুন!

সাদুল্লাপুরে আওয়ামী লীগ নেতার বাড়িতে আগুন! Ad Banner

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলামের বসতবাড়ি আগুনে  পুড়েছে। এ ঘটনায় তার পাঁচটি টিনসেড পাকা ঘর ও ঘরে থাকা নগর টাকা, ফ্রিজ, টিভি এবং স্বর্ণালংকারসহ ক্ষতিসাধন হয়েছে প্রায় ত্রিশ লাখ টাকার মালামাল।

শনিবার (২০ ফেব্রুয়ারী) বিকেলে সাদুল্লাপুর উপজেলার কিশামত দশলিয়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলাম দামোদরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তিনি ওই গ্রামের খয়বর হোসেন মণ্ডলের ছেলে। 

এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিকেলে হঠাৎ করেই রফিকুল ইসলামের বাড়ির একটি ঘরে আগুন ধরে। মূহুর্তেই আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনে পাঁচটি টিনসেড পাকা বসতঘর ও ঘরে থাকা টিভি, ফ্রিজ, স্বর্ণালংকার, নগদ টাকা এবং আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া ঘরের ধান ও চালসহ অন্যান্য মালামালও পুড়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাদুল্লাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ছায়াদ ইমরান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এর আগেই আগুনে পাঁচটি ঘর ও ঘরের আসবাবপত্র পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্থ রফিকুল ইসলাম বলেন, ‘বিকেলে ঘরে টেলিভিশনে খবর দেখার সময় হঠাৎ করেই পশ্চিম পাশের একটি ঘরে আগুন দেখতে পাই। মহুতেই আগুন চারদিকে ছড়িয়ে পড়লে আমার ও ছোট ভাই শফিকুলের পাঁচটি ঘর পুড়ে যায়। আগুনে রক্ষা পায়নি নগদ টাকা, স্বর্ণালংকারসহ পরিবারের সদস্যেদের পড়নের কাপড়ও। এতে কমপক্ষে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও দাবি করেন তিনি’। 

এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেন সাদুল্লাপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) নবীনেওয়াজ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহরিয়া খান বিপ্লবসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ সময় তারা ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলামসহ তার পরিবারের সদস্যদের খোঁজ খবর নিয়ে সহযোগিতার আশ্বাস দেন।

ঘটনাস্থল পরিদর্শন করে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নবীনেওয়াজ জানান, ক্ষতিগ্রস্ত রফিকুল ইসলামকে তাৎক্ষণিক দশ বান্ডিল ঢেউটিন ও পরিবারের সদস্যদের জন্য কাপড় দেয়া হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা প্রশাসন ও সংসদ সদস্যের পক্ষ থেকেও সহযোগিতা করা হবে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ