শুক্রবার, ০৫ মার্চ ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
মো. বিল্লাল হোসাইন
প্রকাশ ১৩/০২/২০২১ ০৭:০০পি এম

জামালপুরে নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার

জামালপুরে নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার Ad Banner

"মুজিব বর্ষের আহ্বান,  দক্ষ হয়ে বিদেশ যান" এই পতিপাদ্যকে নিয়ে জামালপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে  নিরাপদ অভিবাসন এবং দক্ষতা উন্নয়ন  শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।     

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে এ সেমিনারের আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদরের সংসদ সদস্য আলহাজ্ব ইন্জিনিয়ার মোঃ মোজাফ্ফর হোসেন এমপি। শুভেচ্ছা বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোহাম্মদ জাবেদ রহিম। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র  সহ-সভাপতি  সৈয়দ আতিকুর রহমান ছানা, জামালপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের  অধ্যক্ষ ড. প্রকৌশলী মো. আবুল হাশেম, জেলা জনশক্তি ও কর্মসংস্থান কার্যালয়ের সহকারী পরিচালক ইকরামুন নাহার, জামালপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. খালেদুজ্জান প্রদীপ, দিগপাইত ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান, শাহবাজপুর ইউপি চেয়ারম্যান মো. আয়ুব আলী খান, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক  মো: সাইফুল ইসলাম খান সোহেল, কেন্দুয়া ইউপি  সাবেক চেয়াম্যান আব্দুল হান্নান, সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান লিটন সহ আরো অনেকে।   

এসময় উপস্থিত ছিলেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অটোমেটিভ চিপ ইন্সট্রক্টর মিজানুর রহমান, আরএসি চিপ ইন্সট্রক্টর নাসিরুদ্দিন মাহমুদ, কম্পিউটার চিপ ইন্সট্রক্টর মো. আজিজুর রহমান,   ইলেকট্রনিক্স ইন্সট্রক্টর হুমায়ুন খালীদ, ইলেকট্রিক্যাল ইন্সট্রক্টর ফারুক হোসেন, ইলেকট্রিক্যাল ইন্সট্রক্টর খলিলুর রহমান, অটোমেটিভ ইন্সট্রক্টর মো. আব্দুল মান্নান শেখ , প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রশিক্ষণার্থী, প্রতিষ্ঠান সংলগ্ন ৪ টি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিব, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ স্থানীয় নেতৃবৃন্দ ।   

এ সময় বক্তারা বলেন, অর্থ উপার্জনের জন্য প্রশিক্ষণ নিয়ে বৈধ পথে বিদেশ যেতে হবে, বিদেশের আইন কানুন মেনে চলতে হবে এবং বৈধভাবে দেশে টাকা পাঠাতে হবে। তাতে দেশের সম্মান যেমন বৃদ্ধি পাবে তেমনি দেশ ও নিজের পরিবারের উন্নয়ন হবে।   

পরে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন  ইলেকট্রনিক চিপ ইন্সট্রক্টর আতিকুর রহমান ও বিষয়বিত্তিক শিক্ষক  শামীমা আক্তার।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ