A. Jahan Ovee
প্রকাশ ১৩/০২/২০২১ ০৫:৫৪পি এম

করোনা নিয়ন্ত্রণ কোনো জাদুমন্ত্রে হয়নি: স্বাস্থ্যমন্ত্রী

করোনা নিয়ন্ত্রণ কোনো জাদুমন্ত্রে হয়নি: স্বাস্থ্যমন্ত্রী Ad Banner

বাংলাদেশে করোনা নিয়ন্ত্রণ কোনো জাদুমন্ত্রে হয়নি। এর জন্য পরিকল্পিতভাবে পরিশ্রম করতে হয়েছে। করোনা নিয়ন্ত্রণে আছে বলেই দেশের কলকারখানা চলছে। লোকজন বেকার হয়নি। রেমিট্যান্স আসছে, বিদেশে যাওয়া আসা এখনো অব্যাহত আছে। ইমপোর্ট এক্সপোর্ট চলছে, খাদ্যের অভাব হয়নি। যারা এ বিষয়ে জানে না তারা তো সমালোচনা করবেই।   

আজ শনিবার দুপুর ২টার দিকে মানিকগঞ্জ পৌরসভা মিলনায়তনে পৌরসভার উন্নয়নকল্পে কর্মপরিকল্পনা বিষয়ে আলোচানা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এ কথা বলেন।   

জাহিদ মালেক বলেন, ‘আমরা ভ্যাকসিন এনেছি, ভ্যাকসিন আনার জন্য এমন কোনো রাষ্ট্র নাই, এমন কোনো কোম্পানি নাই যার সঙ্গে আমি নিজে কথা না বলেছি এবং যোগাযোগ না করেছি। বাংলাদেশ হলো পৃথিবীর দুইশো দেশের মধ্যে ছয় নাম্বার দেশ, যে পাবলিকলি ভ্যাকসিন দিচ্ছে।’     

তিনি আরও বলেন, ‘একটা ল্যাব থেকে এখন দেশে দুইশো ছয়টি ল্যাব হয়েছে। বেড নাইন্টি পার্সেন্ট খালি এখন। আইসিইউ এখন সেভেন্টি পার্সেন্ট খালি। দেশে টোটাল রোগী আছে ১৩শ’। ১৭ কোটি লোকের মধ্যে আইসিইউতে রোগী রয়েছে মাত্র ২০০। আমাদের সংক্রমণের হার টু পয়েন্ট থ্রি, টু পয়েন্ট সিক্সের মধ্যে ভেরি করতেছে। মৃত্যু হার দেড় পার্সেন্ট। আমেরিকাতে মৃত্যু হার চার পাঁচ পার্সেন্ট ঠেকছে। আমাদের সুস্থতার হার নব্বই পার্সেন্ট এখন। এগুলো এমনি এমনি হয় নাই। এর পেছনে শ্রম দিতে হয়েছে।’   

এসময় উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, পৌরসভা মেয়র মো. রমজান আলী প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ