Wednesday -
  • 0
  • 0
Younus Ali
Posted at 14/01/2021 10:01:am

নৌকাবিরোধীদের নৌকা প্রতীক দেব না : শেখ হাসিনা

নৌকাবিরোধীদের নৌকা প্রতীক দেব না : শেখ হাসিনা

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় এমপি-মন্ত্রী ও নেতাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এখন পৌরসভা নির্বাচনে যারা আমার নৌকার প্রার্থীর বিরোধিতা করবেন তারা আগামী সংসদ নির্বাচনে নৌকা পাওয়ার যোগ্যতা হারাবেন। নৌকাবিরোধীদের নৌকা প্রতীক দেব না।

গতকাল বুধবারের এই সভায় চতুর্থ ধাপের ৫৬ পৌরসভার প্রার্থী চূড়ান্ত করা হয়। এতে অধিকাংশ জায়গায় নতুন মুখ ও নারী প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জানুয়ারির মধ্যে করোনা ভ্যাকসিন আসছে জানিয়ে বলেন, করোনার দ্বিতীয় ঢেউ আমাদের দেশেও শুরু হয়েছে। সুখবর হচ্ছে আমরা ভ্যাকসিন পাচ্ছি। আমরা সরকারিভাবে ভ্যাকসিন নিয়ে আসব। সেগুলো মানুষের মাঝে বিনামূল্যে দেওয়া হবে। 

কখন, কীভাবে এবং কারা প্রথম দ্বিতীয় তৃতীয় চতুর্থ ও পঞ্চম ধাপে এ টিকা পাবে সে তথ্য তুলে ধরেন সরকারপ্রধান। তিনি বলেন, বিনামূল্যে টিকা দেওয়ার পাশাপাশি বেসরকারিভাবেও যেন মানুষ টিকা আনতে পারে সে ব্যবস্থা করেছি। মানুষের জীবন আগে। সবাই যেন টিকা নিতে পারে সে ব্যাপারটি অগ্রাধিকার দিচ্ছি। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাড়াও উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ড. আবদুর রাজ্জাক, লে. কর্লেন (অব.) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

নৌকার পক্ষে দলের সর্বস্তরের নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেন, আমাদের দলে অনেক ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মী রয়েছেন। তাদের অনেকেই যোগ্য। কিন্তু একজনকে বেছে নিতে হয়। প্রথমে কিছু মান-অভিমান থাকলেও কর্মীরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করেন। কিন্তু সমস্যা কিছু এমপি-মন্ত্রী-নেতা।  নিজেদের পছন্দের প্রার্থীর জন্য তারা নৌকার বিরোধিতা করেন। আমার সাফ কথা, সবার আমলনামা আমার হাতে। 

জানতে চাইলে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য এবং প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান বলেন, আগে যারা বিদ্রোহী ছিলেন এবারও আমরা তাদের মনোনয়ন দিইনি। যাদের বিরুদ্ধে অভিযোগ নেই, দলের সঙ্গে ভালো সম্পর্ক এবং বিশেষ করে করোনাকালে মানুষের পাশে দাঁড়িয়েছেন তাদের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। বেশ কয়েকজন নারীকে এবার দলীয় প্রার্থী করা হয়েছে। অভিযোগের কারণে আগের বেশ কয়েকজন মেয়রকে এবার আর মনোনয়ন দেওয়া হয়নি। 



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ