Saturday -
  • 0
  • 0
Samium Bashir Meraz
Posted at 13/01/2021 06:52:pm

করোনা ভ্যাকসিন নিয়ে বিজেপি নেতার আশ্বস্ততা

করোনা ভ্যাকসিন নিয়ে বিজেপি নেতার আশ্বস্ততা

অপেক্ষার প্রহর শেষে এ মাসের ১৬ তারিখ অর্থাৎ শনিবার থেকে ভারতজুড়ে শুরু হতে চলেছে করোনা টিকাকরণ। তার আগে রাজ্যে রাজ্যে পৌঁছে যাচ্ছে ভ্যাকসিন। অপেক্ষার অবসান, বলছেন অনেকেই।

তবে এমন পরিস্থিতিতেই বিতর্কিত মন্তব্য করলেন দেশটির মিরাটের সরধানা এলাকার বিজেপি বিধায়ক সংগীত সোম। তাঁর মতে, যে সমস্ত মুসলিমরা ভারতের কোভিড ভ্যাকসিনে বিশ্বাস করেন না, তাঁদের পাকিস্তানে চলে যাওয়া উচিত। 

সংবাদ প্রতিদিন বলে, মঙ্গলবার (১২ জানুয়ারি) ভারতীয় জনতা যুব মোর্চার এক সভায় গিয়েছিলেন সংগীত সোম। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, এটা দুর্ভাগ্যের বিষয় যে মুসলিম সম্প্রদায়ের কিছু মানুষ আমাদের দেশ, আমাদের গবেষক, আমাদের পুলিশ আর আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশ্বাস করেন না। তাদের মন পাকিস্তানেই পড়ে রয়েছে। আমাদের বিজ্ঞানীদের ওপর সন্দেহ প্রকাশ না করে এদের পাকিস্তানেই চলে যাওয়া উচিত। এরপর ভারতের করোনা ভ্যাকসিন নিয়ে তিনি সবাইকে আশ্বস্ত করেন। 

সরধানা এলাকার ফরিদপুরেই জন্ম সংগীত সোমের। প্রতিপক্ষের থেকে বেশ বড় ব্যবধানেই বিধানসভা ভোটে জয় পেয়েছিলেন তিনি। অনেকেই তাকে মহাঠাকুর, সংঘর্ষবীর বলে সম্বোধন করেন। 

মঙ্গলবারের সভায় বিজেপি সরকারের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন এই বিধায়ক। তিনি বলেন, বিজেপির শাসনে কারও ভয় পাওয়ার প্রয়োজন নেই। আগের সরকারের সময় যে গুণ্ডারাজ ছিল তা আর নেই। এখন গুণ্ডারা হয় জেলে, নয় রাজ্য ছেড়ে পালিয়ে বেঁচেছে। 

ওই প্রতিবেদনে বলা হয়, ভারতে প্রতিদিন ১৩ লাখ মানুষকে টিকা দেয়া হবে। শুরুতে অবশ্য সাধারণ জনগণ এই টিকা পাবেন না। শুরুতে দেশটির তিন কোটি স্বাস্থ্যকর্মী এবং ফ্রন্টলাইন ওয়ার্কার টিকা পাবেন। তারপর অগ্রাধিকারের ভিত্তিতে বেশি বয়স্ক এবং ক্রনিক রোগে আক্রান্তদের এই ভ্যাকসিন দেয়া হবে। তারপর টিকা পাবেন সাধারণ নাগরিকরা।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ