Thursday -
  • 0
  • 0
Md Atik
Posted at 11/01/2021 06:54:pm

স্মৃতির চারণ

স্মৃতির চারণ

ক্লাসের সেকেন্ড ব্যাঞ্চের কর্ণারের সিটটায় শুধু সেই বসতো। ক্লাসের ফাঁকে ফাঁকে তারদিকে তাকানোটা অভ্যাসে পরিনত হয়েছিল। কেন যেন না তাকালে মনের মধ্যে কেমন যেন খালি খালি লাগতো। সে ক্লাসের গুড গার্ল ছিলোও বটে।তবে তার সাথে চ্যলেন্জ করে খুব মজাই পেতাম। 

স্যার যখন অংক দিতো করতে তখনই খুব তাড়াতাড়ি করার ট্রাই করতাম কেননা তার আগে আমাকে করতে হবে। আর আমার মনে হয় এই চ্যালেন্জটা প্রত্যেক ভালো লাগার ক্ষেএেই হওয়া উচিত।

ভালোবাসতাম কিনা জানি না কারন তখন ভালোবাসা কাকে বলে সেটা বুঝিই নি । কিন্তু ভালো লাগতো এটা ১০০% সিউর দিয়ে বলতে পারি।

বিশেষ করে ওর চোখ গুলা ভালো লাগতো। আমার মনে হয় প্রত্যেক প্রমিক ই তার প্রেমিকার চোখের প্রেমে পড়ে প্রথমে।ও যখন মাঠ দিয়ে হেসে হেসে বান্ধবীদের সাথে যেত আমি ৩ তলা থেকে অপলোক দৃষ্টিতে তাকিয়ে থাকতাম।

বিশ্বাস করুন এই ভৌত জগতের সকল কিছু পরিমাপ করা যায় না। যেমন কারো প্রতি আপনার ভালো লাগা বা ভালোবাসা। আমরা সবাই অদ্ভুত এক মহাজালে আটকে আছি।আমি ও হয়তোবা ওর ভালো লাগায় সিক্ত ছিলাম।  সে যখন ক্লাসে ব্যাগটা রেখে বাহিরে যেত ব্যাগটার দিকে তাকিয়ে থাকতেও কেন জানি ভালো লাগতো। কি সুন্দর ব্যাগের উপরের ডিজাইন করা কার্টুন টা।

আমার মনে হয় ভালো লাগার মানুষের সকল কিছুই ভালো লাগে।একবার সে গ্রামে গিয়েছিল, ক্লাসে এসেই দেখি তার সিটটা খালি। কেমন যেন আমার মনের মধ্যেও খালি খালি অনুভব হতে লাগলো। প্রায় কয়েকদিন এভাবে সেকেন্ড ব্যন্চের কর্ণারের সিটটার দিকে তাকিয়ে থাকতাম।  কিন্তু সে তো আর আসে না !!

আমার বিশ্বাস সে আবারো আসিবে ফিরে.....


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ