Tuesday -
  • 0
  • 0
mahfuz
Posted at 04/01/2021 12:55:am

রাণীশংকৈলে লাইসেন্সবিহীন ইটভাটায় জরিমানা

রাণীশংকৈলে লাইসেন্সবিহীন ইটভাটায় জরিমানা

ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলের মধুয়াবাড়ি এলাকায় সরকারী নির্দেশনা না মেনে পরিবেশ দূষণ, কৃষিজমিতে লাইসেন্সবিহীন ইটভাটা স্থাপনের অভিযোগে উপজেলার বাচোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিতেন্দ্রনাথ রায়ের “জেএমকে ব্রিক্স” ভাটায় ভ্রাম্যমাণ আদালতে ১০ হাজার টাকা জরিমানা করার খবর পাওয়া গেছে।

জানা গেছে, রবিবার (৩ জানুয়ারি) দুপুরে জেএমকে ব্রিক্সের রংপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালকের প্রসিকিউশনের ভিত্তিতে মোবাইলকোর্ট পরিচালনা করেন জেলা নির্বাহী মেজিষ্ট্রেট ফজলে রাব্বানী চৌধুরী।

এ সময় পরিচালনাকালে এক্সেভেটর দিয়ে ইটভাটার চুল্লীর কিছু অংশ ও পাতানো ইটভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয় সে সাথে ১০ হাজার টাকা জারমানা করা হয়।

এলাকাবাসি সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে জেএমকে ব্রিক্স কর্তৃপক্ষ সরকারি নিয়ম অমান্য করে ইট তৈরি করছে এবং ইটভাটার কালো ধোঁয়ায় এলাকার পরিবেশ মারাত্মকভাবে দূষণ হচ্ছে। আশপাশের আবাদী জমির ফসল বিনষ্ট হচ্ছে। ভাটার মালিক প্রভাবশালী হওয়ায় তারা মুখ খূলতে ভয় পাচ্ছেন বলেও অভিযোগ করেন।

জেলা নির্বাহী মেজিষ্ট্রেট ফজলে রাব্বানী চৌধুরী জানান, ভাটা কর্তৃপক্ষের বিরুদ্ধে লাইসেন্স না থাকায় এবং কৃষি জমিতে ভাটা স্থাপনের দায়েমোবাইলকোর্ট পরিচালনা করা হয়েছে।   

এ প্রসঙ্গে ইটভাটার মালিক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান জিতেন্দ্রনার্থ রায় জানান, ডিসি অফিসে সময়মত  কাগজপত্র না পৌঁছানোর কারণে ভ্রাম্যমাণ আদালত  ইটভাটার কিছু অংশ ভেঙ্গে দিয়ে জরিমানা করেছে ।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ