Wednesday -
  • 0
  • 0
SB Meraz
Posted at 03/01/2021 01:28:pm

সেইন্ট জার্মিয়ের দায়িত্ব পেলেন পচেত্তিনো

সেইন্ট জার্মিয়ের দায়িত্ব পেলেন পচেত্তিনো

অবশেষে গুঞ্জনই সত্যে পরিণত হল। ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের নতুন কোচ হিসেবে যুক্ত হয়ে গেছেন আর্জেন্টাইন মাউরিসিও পচেত্তিনো।

বর্তমান মৌসুম থেকে ২০২২ সাল পর্যন্ত দলটির কোচের দায়িত্ব পালন করতে যাচ্ছেন ৪৮ বছর বয়সী পচেত্তিনো। ফ্রেঞ্চ লিগ ওয়ানে ব্যর্থতার দরুণ গত ২৪ ডিসেম্বর বহিষ্কার হয়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইর কোচ থমাস টুখেল। সেই জায়গাটিই পূর্ণকরতে যাচ্ছেন টটেনহ্যাম, সাউদাম্পটন এবং এসপানিওলের সাবেক ম্যানেজার মাউরিসিও পচেত্তিনো। 

২০০০ থেকে ২০০৩ পর্যন্ত পিএসজিতে খেলোয়াড় হিসেবে ছিলেন পচেত্তিনো। এ সময় ৯৫টা ম্যাচ খেলে জিতে নিয়েছিলেন ২০০১ এর ইন্টার টোটো কাপ। পরে যোগ দিয়েছিলেন স্প্যানিশ ক্লাব এসপানিওলে। সেই ক্লাব থেকেই ২০০৬ সালে অবসর নেন মাঠ থেকে।  ]

এরপর ২০০৯ তে এসপানিওলের মাধ্যমেই শুরু করেন কোচিং ক্যারিয়ার । পরে চলে যান ইংল্যান্ডে। সেখানে তিনি দায়িত্ব নেন সাউদাম্পটন ও টটেনহ্যামের। গতবছরের নভেম্বরে টটেনহ্যামের দায়িত্ব থেকে বের হন তিনি। এবার নতুন মিশনে কাজ শুরু করবেন পিএসজির ডাগআউটে। 

বর্তমানে ফ্রেঞ্চ লিগ ওয়ানে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে পিএসজি। ওপরে থাকা দুই দল লিয়ন এবং লিলের চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা। তবে এরই মধ্যে হেরে গেছে ৪টি ম্যাচ। অথচ গত মৌসুমে তারা হেরেছিল মাত্র ৩টি ম্যাচে। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে শিরোপা ধরে রাখাই এখন পচেত্তিনোর মূল চ্যালেঞ্জ। 

আজ (রোববার) থেকেই কাজে নেমে পড়ছেন পচেত্তিনো। বুধবার রাতে সেইন্ট এতিয়েনের বিপক্ষে ম্যাচের জন্য আজ থেকেই দলকে অনুশীলন করাবেন। পিএসজির দায়িত্ব নিয়ে পচেত্তিনো বলেন, প্যারিস সেইন্ট জার্মেইয়ের নতুন কোচ হতে পেরে আমি সত্যিই আনন্দিত ও গর্বিত।   

তিনি আরও বলেন, ক্লাব ম্যানেজম্যান্টের প্রতি আমি কৃতজ্ঞ। তারা আমার প্রতি ভরসা রেখেছে। এই ক্লাব সবসময়ই আমাদের হৃদয়ের খুব কাছে। এখানে আমার অনেক মধুর স্মৃতি রয়েছে। আজ ক্লাবে ফিরেছি সুনির্দিষ্ঠ কিছু লক্ষ্য নিয়ে। বিশ্বের অন্যতম সেরা প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে কাজ করতে মুখিয়ে রয়েছি।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ