• 0
  • 0
Verified আই নিউজ বিডি ডেস্ক
Posted at 03/01/2021 11:43:am

ভাসান চরে কিছু রোহিঙ্গাকে স্থানান্তরে প্রশংসা করেছে ওমান

ভাসান চরে কিছু রোহিঙ্গাকে স্থানান্তরে প্রশংসা করেছে ওমান

ওমান দূতাবাসের মিশন প্রধান তায়েব সেলিম আবদুল্লাহ আল আলাবি কক্সবাজার থেকে কিছু রোহিঙ্গাকে ভাসান চরে স্থানান্তরের জন্য সরকারের পদক্ষেপের প্রশংসা করেছেন। তিনি এ স্থানটিকে বসবাসের অনুকূল এবং নিরাপদ বলে মনে করছেন।

গতকাল শনিবার (২ জানুয়ারি) প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে তার সরকারি বাসভবনে বিদায়ী সাক্ষাৎকালে এ প্রশংসা ব্যক্ত করেন।

কক্সবাজারে ১৬ হাজার অস্থায়ী বাড়ির নির্মাণ কাজ তদারকির জন্য বেশ কয়েকবার সেখানে তার সফরের উল্লেখ করে আলাবি বলেন, ভাসান চরের জীবনযাত্রার মান স্পষ্টতই বাংলাদেশের গ্রামীণ অঞ্চলের অনেক জায়গা থেকে ভালো হবে।

তিনি জীববৈচিত্র্যের ক্ষতি ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির মতো অনেক প্রতিবন্ধকতা সত্ত্বেও কক্সবাজারে ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ সরকারের নজিরবিহীন ভূমিকার প্রশংসা করেন।

তিনি কূটনৈতিক ও দাপ্তরিক পাসপোর্টধারীদের জন্য পারস্পরিক ভিসা ছাড়ের বিষয়ে খসড়া চুক্তি প্রক্রিয়ার অগ্রগতির প্রশংসা করে বলেন, এটি স্বাক্ষরের জন্য প্রস্তুত হয়েছে এবং ওমানি পক্ষ পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারিকে পারস্পরিক সুবিধাজনক সময়ে চুক্তিটি স্বাক্ষরের জন্য দায়িত্ব অর্পণ করেছে।

আলাবি বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে তাকে সহায়তা ও সহযোগিতা প্রদানের জন্য এবং গত দশ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ব্যাপক উন্নয়নের প্রশংসা করেন। পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে সফলতার সঙ্গে দায়িত্বের মেয়াদ সম্পন্ন করার জন্য রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান।

ড. মোমেন রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক ফোরামে বিশেষ করে জাতিসংঘে তৃতীয় কমিটি রেজুলেশন এবং গাম্বিয়ার-নেতৃত্বাধীন আইসিজে মামলায় ওমানের সহায়তার গভীর প্রশংসা করেন।

খবর বাসস।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ