• 0
  • 0
Md. Ashraful Alam
Posted at 27/11/2020 02:10:am

বেতন বৈষম্য নিরসনে স্বাস্থ্য বিভাগের কর্মীদের কর্মবিরতি শুরু

বেতন বৈষম্য নিরসনে স্বাস্থ্য বিভাগের কর্মীদের কর্মবিরতি শুরু

স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বাস্থ্য পরিদর্শক-১১  সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২ এবং স্বাস্থ্য সহকারীদের- ১৩মত গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধনসহ বেতন  বৈষম্য নিরসনের দাবীতে গাইবান্ধার বিভিন্ন উপজেলার উপজেলা স্বাস্থ্য বিভাগের অধীনে মাঠ পর্য়ায়ে কর্মরত স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য পরিদর্শকগণ কর্মবিরতি পালন করেন। 

‘ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীদের অবদান’ এই শ্লোগনকে সামনে রেখে বৃহস্পতিবার ( ২৭ নভেম্বর) সকাল ১০টায় সারা দেশের মতো ফুলছড়ি, সাঘাটা, পলাশবাড়ী, সুন্দরগঞ্জসহ বিভিন্ন উপজেলাতে কর্মবিরতি পালনের ডাক দেয় বাংলাদেশ হেলথ এ্যাসিসটেন্ট এসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন এবং বাংলাদেশ হেলথ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশন। 

২৭ নভেম্বর সকাল থেকে শুরু হওয়া কর্মবিরতির ফলে ইউনিয়ন পর্য়ায়ে প্রত্যন্ত গ্রামাঞ্চলে চিকিৎসা সেবা গ্রহীতারা পরে বিপাকে। তাদের অনেকেই টিকাদান কেন্দ্রে এসেও সেবা না পেয়ে বাড়িতে ফিরে যান। অনিদ্দিষ্টকালের জন্য ডাক দেয়া কর্মবিরতির দ্রুত সমাধান না হলে সিডিউল অনুযায়ী শিশুদের টিকাদান কার্য়ক্রম ব্যাহত হবার আশংকা রয়েছে।  অন্যদিকে আন্দোলনকারীরা দাবী আদায় না হওয়া পর্য়ন্ত এই কর্মসূচি চালিয়ে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন। 

বিষয়টি নিয়ে সাধারণ মানুষ উদ্বিগ্ন। সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনায় বিষয়টি দ্রুতই সমাধানের আহব্বান জানান। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ