• 0
  • 0
মাহবুব রানা
Posted at 26/11/2020 05:08:pm

দ্রুত ফেরত যেতে চান আটকেপড়া মালয়েশিয়া প্রবাসীরা

দ্রুত ফেরত যেতে চান আটকেপড়া মালয়েশিয়া প্রবাসীরা

ভিসার মেয়াদ বৃদ্ধি, বিশেষ বিমানের মাধ্যমে মালয়েশিয়া যাওয়ার ব্যবস্থা করা, আটকে পড়া প্রবাসীদের অর্থ সহায়তা দেয়ার দাবিতে কিশোরগঞ্জে সংবাদ সম্মেলন করেছেন করোনায় ছুটিতে দেশে এসে আটকে পড়া মালয়েশিয়া প্রবাসীরা। 

বৃহস্পতিবার সকালে কিশোরগঞ্জ শহরের খড়মপট্টি এলাকায় বাংলাদেশ প্রবাসী বন্ধু মালয়েশিয়া নামে একটি সংগঠন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান- সংগঠনের সদস্য সচিব তাফসিল খান। এতে বক্তব্য দেন- দেশে আটকে পড়া মালয়েশিয়া প্রবাসী ফেরদৌস হাসান, রুবেল মিয়া ও আবদুল্লাহ আল সিয়াম। করোনায় ছুটিতে বাড়ি এসে আটকে পড়া প্রবাসীরা অভিযোগ করেন, তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। হাতে টাকা নেই। তারা পরিবার-পরিজন নিয়ে অমানবিক জীবন-যাপন করছেন। 

এ অবস্থায় মালয়েশিয়া সরকারের সঙ্গে আলাপ-আলোচনা করে ভিসার মেয়াদ বাড়িয়ে তাদের বিশেষ বিমানে সেদেশে পাঠানোর ব্যবস্থা করা ও প্রবাসীদের নগদ অর্থ সহায়তা দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা। 

কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর ও ব্রাহ্মণবাড়িয়ার প্রায় সাড়ে পাঁচ হাজার মালয়েশিয়া প্রবাসী করোনা পরিস্থিতিতে দেশে এসে আটকা পড়েছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ