Thursday -
  • 0
  • 0
মোঃ ইলিয়াস আলী
Posted at 23/11/2020 11:18:pm

বালিয়াডাঙ্গীতে বিনামূল্যে বীজ ও সার পাচ্ছেন ৫৭৮০ জন কৃষক

বালিয়াডাঙ্গীতে বিনামূল্যে বীজ ও সার পাচ্ছেন ৫৭৮০ জন কৃষক

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ৫ হাজার সাতশত ৮০ জন কৃষক ২০২০-২০২১ অর্থ বছরের কৃষি প্রণোদনা ও কৃষি পুনর্বাসন কর্মসুচীর আওতায় ভুট্টা, গম, বোরো ধান, সরিষা, পেয়াজ, টমেটো, মরিচের বীজ ও সার বিনামূল্যে পাবেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর থেকে জানা গেছে। 

তারই ধারাবাহিকতায় সোমবার সকাল ১১টায় আনুষ্ঠানিক ভাবে এ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার যোবায়ের হোসেন উপজেলা পরিষদ চত্বরে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন। 

এ সময় উপজেলা কৃষি অফিসার সুবোধ চন্দ্র রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুমন আহমেদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তপন মাহমুদ, ভানোর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওহাব সরকার, আমজানখোর ইউপি চেয়ারম্যান মো. আকালু ডংগাসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

উপজেলা কৃষি অধিদপ্তর থেকে জানা গেছে, ২০২০-২০২১ অর্থ বছরের কৃষি প্রণোদনা ও কৃষি পুনর্বাসন কর্মসুচীর আওতায় ৪৮০ জন পূনর্বাসন ও ৫৩০০ জন কৃষক প্রণোদনা পাবেন। 

উপজেলা কৃষি কর্মকর্তা সুবোধ চন্দ্র রায় জানান, আমরা চেষ্টা করছি কৃষকদের উদ্বুদ্ধ করতে। আজ বিনামূল্যে সার ও বীজ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে এসব বিতরণ কার্যক্রম চলবে। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ