About Us
শনিবার, ১৯ জুন ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md:Hadisur Rahman
প্রকাশ ২১/১১/২০২০ ১২:৫৬এ এম

ব্যর্থতা শব্দটি এড়িয়ে চলুন

ব্যর্থতা শব্দটি এড়িয়ে চলুন Ad Banner

সফলতা একটি উপলব্ধি : মানুষের জীবনে সফলতা ও ব্যার্থতার গল্পে ছড়িয়ে ছিটিয়ে পুরোটা পৃথিবী। যেখানে ফোটে নিত্যনৈমিত্তিক হাজারো বিচিত্রতা। কেউ ভাল বক্তব্য দিতে পারে তাই সে ভাল বক্তা। আবার কেউ নীরব থেকে তার নিরবতার মাঝেই তার বিচক্ষণতার পরিচয় দেয়। কেউ বা গরীবের মুখে খাবার তুলে দিয়ে আত্মতৃপ্তি খুঁজে পায়। আবার কেউ বা অঢেল সম্পদের মালিক হয়ে সফলতা খোঁজে। এখানে দৃষ্টিভঙ্গি মূখ্য বিষয়। কেউ বলে দৃষ্টিভঙ্গি বদলাও পৃথিবী বদলে যাবে আবার কেউ বলে নিজেকে বদলাও পৃথিবী বদলে যাবে।আপনি আপনার জায়গা থেকে সফলতা কে উপলব্ধি করুন।

এখন আসি সফলতার কিছু সূত্রে:

১:আকাঙ্ক্ষা : আপনি কি চান সেটা নির্বাচন করুন।আপনার জীবনকে সাফল্যমণ্ডিত করতে আপনার প্রয়োজনীয়তা কি তা নির্বাচন করুন।উদাহরণ স্বরুপ:আপনার যখন গরম লাগে তখন আপনি ইলেকট্রিক পাখায় আপনার শরীর ঠান্ডা করতে পারেন আবার চাইলে এরার কন্ডিশন ব্যবহার করতে পারেন। এটা নির্ভর করবে আপনার আকাঙ্ক্ষার উপর।

২.নির্দেশনা : আপনার সাফল্যের জন্য চাই একটা সঠিক গাইড লাইন।আপনি যদি ভুল জায়গায় প্রচেষ্টা করেন ফলাফল শূন্য আসবে। তাই সঠিক গাইড লাইন সফলতার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়।

৩.শৃঙ্খলা : সফলতার জন্য আপনার মাঝে থাকতে হবে কাজের ধারাবাহিকতা।আপনি যেই কাজটি করতে পছন্দ করেন তেমন একটি কাজ আপনার পেশা হিসেবে বেছে নিন।আর ধারাবাহিক ভাবে কাজ করুন।আপনি সেই নির্দিষ্ট কাজের জন্য একজন অভিজ্ঞ ব্যক্তিতে পরিনত হবেন ইনশাআল্লাহ। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

Md.Rakibul islam - (Pirojpur)
প্রকাশ ১৩/০৬/২০২১ ০৭:৫১পি এম