About Us
Md. Tawhidul Haque Chowdhury - (Noakhali)
প্রকাশ ১৯/১১/২০২০ ০৪:৪০পি এম

জামিন শর্তে ফেনী জেলা কারাগার প্রাঙ্গণে ধর্ষক-বাদী বিয়ে

জামিন শর্তে ফেনী জেলা কারাগার প্রাঙ্গণে ধর্ষক-বাদী বিয়ে Ad Banner

জামিন শর্তে উভয়ের পরিবারের সদস্যদের উপস্থিতিতে ফেনী জেলা কারাগারে অভিষুক্ত ধর্ষক ও তার প্রেমিকার বিয়ে সম্পন্ন হয়েছে। 

১৯ নভেম্বর দুপুরে ফেনী জেলা কারাগার প্রাঙ্গনে উভয় পক্ষের আইজীবী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে এই বিবাহ সম্পন্ন হয়। এর আগে ধর্ষণ মামলায় আটক ফেনী জেলার সোনাগাজী উপজেলার চর দরবেশ এলাকার জহিরুল ইসলামের পরিবারের পক্ষ থেকে ভুক্তভোগীকে বিয়ে করার শর্তে উচ্চ আদালতে জামিন আবেদন করা হলে আদালত তা আমলে নিয়ে কারা ফটকে ভুক্তভোগীর সাথে অভিযুক্তের বিয়ের আয়োজন করতে ফেনী কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন এবং একই সাথে বিয়ের বিষয়ে আগামী ৩০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়। 

জানা গেছে গত ২৭ মে জেলার সোনাগাজী উপজেলার চরদরবেশ এলাকার প্রতিবেশি তরুণীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করেন তার প্রেমিক জহিরুল ইসলাম জিয়া। ঘটনার দিনই জিয়ার বিরুদ্ধে সোনাগাজী থানায় ধর্ষণ মামলা দায়ের করা হয়। পরে ২৯ মে জিয়াকে গ্রেফতার করে সোনাগাজী মডেল থানা পুলিশ। এর পর শুরু হয় জামিনের জন্য দোঁড়ঝাপ।

অবশেষে উপায়ন্তর না দেখে ধর্ষক জিয়ার পরিবারের পক্ষ থেকে ধর্ষিতাকে বিয়ে করানোর শর্তে আদালতে জিয়ার জামিন আবেদন করলে আদালত গত পহেলা নভেম্বর ধর্ষিতাকে বিয়ের শর্তে ধর্ষক জিয়াকে জামিনের আশ্বাস দেয়।আদালতের দেয়া আশ্বাসের ওপর আস্থা রেখে ১৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে ফেনী জেলা কারাগারের সামনে উভয়পক্ষের লোকজনের উপস্থিতিতে ৬ লাখ টাকা দেনমোহর ধার্য্য করে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ করেন জিয়ার পরিবার। তবে জামিনের পর আনুষ্ঠানিকতা মাধ্যমে নববধুকে ঘরে তুলবেন বলে জিয়ার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। ফেনীর ইতিহাসে ধর্ষক-বাদীর বিয়ের ঘটনা এই প্রথম বলে জানা গেছে।   


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ