About Us
Mamunur Rashid - (Rajshahi)
প্রকাশ ২৯/০৮/২০২০ ০৫:২৮পি এম

'ব্ল্যাক প্যান্থার' তারকা চ্যাডউইক বসম্যান আর নেই

'ব্ল্যাক প্যান্থার' তারকা চ্যাডউইক বসম্যান আর নেই Ad Banner
প্রয়াত মার্কিন অভিনেতা চ্যাডউইক বসম্যান। ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত এই অভিনেতা গত কয়েক বছর ধরেই ভুগছিলেন কোলন ক্যানসারে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪৩ বছর।

বসম্যানের মৃত্যুর খবর জানানো হয়েছে তাঁর পরিবারের তরফে। মৃত্যুর সময় স্ত্রী ও পরিবারের লোকেরা তাঁর পাশেই উপস্থিত ছিলেন। পরিবারের তরফে জানানো হয়েছে, ‘চ্যাডউইক বসম্যানের মৃত্যুতে আমরা শোকাহত। ‘কিং টিচালা’ থেকে ‘ব্ল্যাক প্যান্থার’– বহু মনে রাখার মতো সিনেমা করেছেন তিনি। তাঁর কেরিয়ারকে সম্মান জানাই।’

২০১৬ সালে চ্যাডউইকের কোলন ক্যানসার ধরা পড়ে। তখন তা স্টেজ ৩–এ পৌঁছে গিয়েছিল। তারপর শুরু হয়েছিল চিকিৎসা। অনেকবার কেমোথেরাপির মধ্যে দিয়ে যেতে হয়েছিল তাঁকে। কিন্তু তাই বলে অভিনয় থেকে দূরে ছিলেন না। এই সময়ের মধ্যেই বিখ্যাত ছবি তিনি উপহার দিয়েছেন হলিউডকে। সম্প্রতি তাঁর ক্যানসার চতুর্থ স্টেজে পৌঁছে যায়।

২০১৩ সালে বেসবল তারকা ‘জ্যাকি রবিনসন’ ছবির মধ্য দিয়ে তিনি প্রথম নিজের উপস্থিতি বোঝান। মার্ভেল সিরিজের ‘ব্ল্যাক প্যান্থার’ ব্লকবাস্টার হিট হয়েছিল। এই ছবিটি অস্কারে সেরা ছবির মনোনয়নও পেয়েছিল। কমিকস থেকে তৈরি এটিই প্রথম ছবি যা অস্কারের মনোনয়ন পায়। এ ছাড়াও ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’, ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের কিছু ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। তাঁর মৃত্যুকে শোক প্রকাশ করেছে হলিউডের পরিচিত মুখেরা। শোকপ্রকাশ করেছেন আমেরিকান প্রেসিডেন্ট পদে ডেমোক্রাট প্রার্থী জো বিডেন। 


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ