মোহাম্মদ সোহেল রানা - (Dhaka)
প্রকাশ ১৮/১১/২০২২ ০২:৪৯পি এম

বাংলাদেশ থেকে ২৮ লাখ কর্মী নেবে সৌদি: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ থেকে ২৮ লাখ কর্মী নেবে সৌদি: পররাষ্ট্রমন্ত্রী
ad image
বাংলাদেশ থেকে ২৮ লাখ কর্মী নেওয়ার আগ্রহ দেখিয়েছে সৌদি আরব সরকার। গত শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার ড. নাসের বিন আব্দুল আজিজ আল দাউদ।
সৌদি আরব বাংলাদেশ থেকে ২৮ লাখ কর্মী নেয়ার আগ্রহ দেখিয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, কর্মীদের চাকরি ও জীবনের নিরাপত্তা নিশ্চয়তার উপর জোর দিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, তারা আমাদের লোক নিচ্ছে। তিনি বললেন ২৮ লাখ লোক নিবেন। তবে আমাদের হিসেবে সংখ্যা আরও কম। তখন আমরা বললাম অনেকেই গেছে কিন্তু চাকরি পায়না। তখন আমরা বলেছি যাদেরকে নেয়া হবে তাদের চাকরি আছে কিনা সেটা দেখতে।

পরে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের দুটি চুক্তি সই হয়েছে। একটি হচ্ছে রোড টু মক্কা, এই চুক্তি অনুসারে এখন দীর্ঘ সময় ধরে ইমিগ্রেশনের কোনো হয়রানি ছাড়াই প্লেন থেকে নেমেই হাজিরা মক্কা শরীফে চলে যেতে পারবেন।

তিনি আরও জানান, আরেকটি চুক্ত নিরাপত্তা বিষয়ে হয়েছে। দুই দেশের পুলিশের মধ্যে ট্রেনিং বিনিময় হবে। তাদের নারী পুলিশ সদস্যরা বাংলাদেশ থেকে ট্রেনিং নেবেন। এ দেশের নারী পুলিশ সদস্যরা তাদের দেশ থেকে ট্রেনিং নেবেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ