MD. AZAM ALI KHAN
প্রকাশ ১৭/০৩/২০২২ ০১:০৬এ এম

বাঘারপাড়ায় ভেজাল সার বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

বাঘারপাড়ায় ভেজাল সার বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা
ad image
বাঘারপাড়া (যশোর) থেকে আজম খানঃ যশোরের বাঘারপাড়ায় ভেজাল সার বিক্রি ও কৃষি বিভাগের আদেশ অমান্য করায় এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে উপজেলার চাড়াভিটা বাজারের মেসার্স লুৎফর রহমান ট্রেডার্সে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ ন ম আবুজর গিফারী। অভিযানে সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা রুহুল আমিনসহ পুলিশ ও আনসার সদস্যরা। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, চাড়াভিটা বাজারে মেসার্স লুৎফর রহমান ট্রেডার্সের মালিক বাবুল হোসেন দীর্ঘদিন পপুলার এগ্রো কোম্পানির বাজারজাতকৃত রোরাল এগ্রোসেন্ট রাজ হেক্টা জিংক নামের সার বিক্রি করছিলেন। সারের গুণগতমান সন্দেহ হওয়ায় উপজেলা কৃষি বিভাগ ল্যাবে পরীক্ষার জন্য পাঠায়। একইসাথে রিপোর্ট না আসা পর্যন্ত বিক্রয় কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয়া হয় দোকান মালিককে। কিন্তু এই আদেশ অমান্য করে ফের সার বিক্রি করা শুরু করেন দোকান মালিক বাবুল হোসেন। খবর পেয়ে বুধবার বেলা ১২ টার দিকে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে ১শ কেজি রাজ হেক্টা জিংক নামের সার জব্দ করে এবং ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আ ন ম আবুজর গিফারী সাংবাদিকদের জানান, ভেজাল সার বিক্রি ও কৃষি বিভাগের আদেশ অমান্য করায় চাড়াভিটা বাজারের লুৎফর রহমান ট্রেডার্সে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ