Md.Nezam Uddin - (Chattogram)
প্রকাশ ০৫/০৩/২০২২ ০৮:৫১পি এম

চট্টগ্রাম একুশের বই মেলায়"ভালো কাজ"গল্প গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্পন্ন।

চট্টগ্রাম একুশের বই মেলায়"ভালো কাজ"গল্প গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্পন্ন।
গত  ৩ ই মার্চ  বৃহস্পতিবার   চট্টগ্রামে একুশের বই মেলায় "নন্দন বইঘর" হতে প্রকাশিত"ভালো কাজ"গল্প গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্পন্ন হয়। কলম একাডেমি লন্ডন কেন্দ্রীয় উপদেষ্টা অধ্যাপক জিতেন্দ্রলাল বড়ুয়ার সভাপতিত্বে শিক্ষক নাঈম উদ্দিন আকবরের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় শিক্ষা বিষয়ক সম্পাদক বইয়ের লেখক,গল্পকার,কবি মোঃ মুজিবুর রহমান।

মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় উপদেষ্টা-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কবি ড.মোঃ ফরিদ উদ্দিন ফারুক। এতে প্রধান আলোচক  হিসাবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন কেন্দ্রীয় যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক,শিক্ষানুরাগী কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ কামরুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি  মুক্তিযোদ্ধা,কবি শুক্কুর চৌধুরী,কলম একাডেমি লন্ডন কক্সবাজার জেলার সভাপতি গীতিকার মোঃ আবদুল হাকিম,চট্টগ্রাম বিভাগীয় যুগ্ম সম্পাদক কবি আলমগীর হোসাইন,অধ্যক্ষ নুরুল আফসার,প্রধান শিক্ষক নুরুল আমিন, অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা রথীন্দ্রনাথ দত্ত,উপম চৌধুরী, রুহান আল মুক্তাদির। আমন্ত্রিত অতিথি হিসাবে এতে উপস্থিত ছিলেন "ভালো কাজ" গল্প গ্রন্থের লেখকের  স্ত্রী নাজমুন নাহার মিলি ফাহিম ফয়সাল, হায়াতুল তায়্যিবা সহ প্রমুখ।

প্রধান অতিথি অধ্যাপক ড.মোঃ ফরিদ উদ্দিন ফারুক বলেন,জীবনে সবকিছুই থাকবে এটাই স্বাভাবিক। জীবন কখনো সুখের কখনো দুঃখের হতেই পারে তাই বলে থেমে থাকা বা না থাকা বিষয় নয়।ভালো কাজে  সবাইকে এগিয়ে আসতে হবে।তিনি গল্পকার,কবিকে ধন্যবাদ জানান ও বইয়ের সফলতা কামনা করেন।

প্রধান আলোচক মোঃ কামরুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, আমাদের জীবন এক বৈচিত্রময় গল্প  যা লিখতে গিয়ে আমাদের কলমের কালি শেষ হয়ে যায় তবু জীবনের গল্প শেষ হয় না গল্প কখনও ফুরিয়ে ও যায় না। প্রধান আলোচক আরো বলেন,জীবনের পথ চলতে চলতে কখন ও তা সৃষ্টি করে গভীর খাঁদ আর মানুষও জীবন সংগ্রামে দৌড়াতে গিয়ে জেনে না জেনে,বুঝে না বুঝে ভালো কাজ বা সৎকর্ম হতে দুরে সরে যায় যা সমাজকে করে  কুৎসিত,কদাকার সমাজে দেখা দেয় সর্বত্র অবক্ষয়। তাই ভালো কাজ এই গল্পের বইটি পাঠে পাঠক আলোর সন্ধান সহজে পাবে বলে তিনি মনে করেন।তিনি বইটির সফলতা কামনা করেন। তাহা ছাড়া সভায় উপস্থিত সবাইকে সভাপতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

ROMANA ISLAM - (Comilla)
প্রকাশ ২৪/০৫/২০২৩ ০২:১৯পি এম