Milon Hossain - (Naogaon)
প্রকাশ ০৩/০৩/২০২২ ০১:২৯পি এম

ইউটিউবে আমার গান দেখেই কৌশিক ভাই ডেকেছিলে-সৌরভ রহমান

ইউটিউবে আমার গান দেখেই কৌশিক ভাই ডেকেছিলে-সৌরভ রহমান
ad image
সদ্য রিলিজ হয়েছে সৌরভ রহমান এর লেখা, সুরকরা ও গাওয়া ‘দিন দুপুরে’ গানটি। গানটি গেয়ে মাত করেছেন সৌরভ রহমান।

'২০২০ সালের শুরুতে যখন করোনা মহামারি আসে তখন আমরা ঘরবন্দী হয়ে যাই। ওইসময় আমার ইউটিউব চ্যানেলটা চালু করি। তারপর থেকে নানা ধরনের ফোক গান গেয়ে আপলোড দিতাম। নিজের লেখা ও সুর করা গানও দিতাম। ওগুলো দেখেই কৌশিক (সংগীতশিল্পী) আমাকে দেখা করতে বলেন। ক'দিন আগে এই সৌরভ রহমান এর ভেরিফাইড 'Shourov Rahman' চ্যানেলে রিলিজ হয়েছে সৌরভের লেখা, সুর করা ও গাওয়া বেশ কিছু গান।

আমাদের সাথে কথা বলে এই শিল্পীর। জানান, তিনি কুষ্টিয়ার পান্টি মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক পড়াশোনা শেষ করেছেন। এখন পান্টি ডিগ্রি কলেজে পড়াশোনা করছেন। আর নিয়মিত গান করছেন তিনি।

তবে গানে নিয়মিত হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে তার পরিবার। এক ভাই আর এক বোনের সংসারে মাই তাদের গানের প্রথম ও একমাত্র 'ওস্তাদ'। বাকিটা ঝালাই করেছেন নিজেই। সেটার প্রমাণ অবশ্য রেখে দিয়েছেন 'Shourov Rahman' নামক নিজের ইউটিউব চ্যানেলে। সেখান থেকেই সরাসরি বিভিন্ন স্টুডিও বাংলায়।

সেই ঘটনাগুলো মনে করে সৌরভ রহমান বলেন, 'আমার চ্যানেলে বাংলা গান বেশি দিই। কিছুদিন আগে একটি গান গেয়েছিল আমার এক দুসম্পর্কের ভাগ্নে। সেটাও পছন্দ করেছে মানুষ।

সৌরভ বলেন, 'কুষ্টিয়ার কুমারখালি উপজেলার পান্টি গ্রামে বেড়ে উঠেছি আমি। সেখানে আমাদের দাদা-বাবারা গানের চর্চা করেন। মা গান করেন। পুরো পরিবারটাই গানের মানুষে পূর্ণ। নিজেদের অনুষ্ঠানে গান করতাম। বলতে পারেন ছোটবেলা থেকেই গানের সঙ্গে বেড়ে ওঠা। এটা সফলতা পেল 'Shourov Rahman' ইউটিউব চ্যানেল -এর মাধ্যমে।'

সামনের দিনগুলোতে গানের মধ্যেই পাওয়া যাবে শৌরভকে।

'আমার তো বেড়ে ওঠা, পড়াশোনা এবং স্বপ্ন সবই গানকে ঘিরে। এটার বাইরে তো ভাবতে পারছি না কিছুই। সবাই আমার জন্য দোয়া করবেন যেন ঠিকঠাক গান গাইতে পারি।'

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ