KAMRUL ISLAM KAMAL
প্রকাশ ২১/০২/২০২২ ০৫:৩৭পি এম

নরসিংদীতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নরসিংদীতে যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন
ad image
নরসিংদীতে যথাযথ মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে পালিত হয়েছে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই উপলক্ষে এক মিনিট শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলন করা হয়। এরপর রাত ১২টা ১ মিনিটে একুশের প্রথম প্রহরে মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়াম শহীদ মিনারে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

পরে পুলিশ সুপার কাজী আশরাফুল আজিমের নেতৃত্বে জেলা পুলিশ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর জেলা পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা স্বাস্থ্য অধিদপ্তর, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট, নরসিংদী প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে পুষ্পার্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

২১ ফেব্রæয়ারি সকাল ৭টায় স্বাস্থ্যবিধি মেনে বের করা হয় প্রভাতফেরি। জেলা প্রশাসক কার্যালয় হতে বের হওয়া প্রভাতফেরিটি মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমিতে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ। এছাড়া জেলার ছয়টি উপজেলায় বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় পালন করা হয় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ