About Us
SUKRANA AKTER
প্রকাশ ২৩/০৮/২০২০ ০২:৪৩এ এম

ফরিদপুর ছাত্রলীগ সভাপতি তিন দিনের রিমান্ডে

ফরিদপুর ছাত্রলীগ সভাপতি তিন দিনের রিমান্ডে Ad Banner

রাজধানীর কাফরুল থানায় করা দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে তিন দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ রিমান্ডের এ আদেশ দেন। এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) রনপ কুমার ভক্ত সাংবাদিকদের জানান, মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ কমিশনার (এএসপি) উত্তম কুমার সাহা আসামিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এ সময় আসামি শামীমের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। 


তবে আসামি নিজে আদালতে কথা বলেন। এর আগে রাষ্ট্রপক্ষের শুনানি শেষ হয়। পরে বিচারক তাকে তিন দিনের রিমান্ডে পাঠায়। এর আগে ঢাকার উত্তরা এলাকা থেকে আসামি শামীমকে গ্রেফতার করে সিআইডি পুলিশ। মামলা সূত্রে জানা গেছে, গত ২৬ জুন ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে প্রধান আসামি করে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকা আয় ও পাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় এ মামলা করেন সিআইডি পুলিশ।


এর আগে রুবেল-বরকতের স্বীকারোক্তি অনুযায়ী ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীমকে গ্রেফতার করে পুলিশ। এ মামলায় আরও গ্রেফতার হয়েছেন ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী ও জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বেল্লাল হোসেন।  জেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদক বহিষ্কার : ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীম ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জীবনকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকায় তাদের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। গতকাল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত জানানো হয়।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ