SATYAJIT DAS - (Habiganj)
প্রকাশ ০১/০২/২০২২ ১১:৫৯এ এম

Up Election: বাহুবলে নৌকার ভরাডুবি;২টিতে নৌকা,৫টিতে স্বতন্ত্র

Up Election: বাহুবলে নৌকার ভরাডুবি;২টিতে নৌকা,৫টিতে স্বতন্ত্র
দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৬ষ্ঠ ধাপে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলায় ৭ টি ইউনিয়নে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ব্যাতীত,ইভিএম মেশিনে ফিঙ্গার প্রিন্ট ভোগান্তির মধ্য দিয়ে ভোট অনুষ্ঠিত হয়েছে। উক্ত উপজেলার ২টিতে আ.লীগ মনোনীত নৌকা ও ৫ টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

(১) ১নং স্নানঘাট ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ তোফাজ্জল হক(ঘোড়া) ৩৩৪৬, মোঃ তাজুল ইসলাম(আনারস) ২৭২৪,মুদ্দত আলী (মোটরসাইকেল) ২২২১,হারুন অর রশীদ(নৌকা) ২২২০ ও মনোরঞ্জন রায়(চশমা) প্রতীকে ১৬৫৯ ভোট পেয়েছেন।

(২) ২নং পুটিজুরী ইউনিয়নে আ.লীগ মনোনীত প্রার্থী মুদ্দত আলী(নৌকা) ৫৯৫৮,স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খোরশেদ আলম(ঘোড়া) ৫০১১,শাহ ফয়জুল কবির (আনারস) ২৪১ ও মঈন উদ্দিন আরিফ (চশমা) প্রতীকে ১৯৯ ভোট পেয়েছেন।

(৩) ৩নং সাতকাপন ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুর রেজ্জাক(আনারস) ৪৮০৬, জাতীয় পার্টি মনোনীত প্রবীণ নেতা শাহ মোঃ আবদাল মিয়া (লাঙ্গল) ৪০০০ এবং আওয়ামিলীগ মনোনীত প্রার্থী নারায়ন চন্দ্র পাল(নৌকা) প্রতীকে পেয়েছেন ৩১৩১ ভোট।

(৪) ৪নং বাহুবল সদর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আজলম হোসেন চৌধুরী(ঘোড়া) ৭৪০৮, আ.লীগ মনোনীত তরুণ প্রার্থী মোঃ রিফাত ইসলাম মুরাদ (নৌকা) ২৩৯০,স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কাজল তালুকদার (আনারস) ১৫৭৭ এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী নুরুদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী(লাঙ্গল) প্রতীকে পেয়েছেন ১০২৩ ভোট।

(৫) ৫নং লামাতাসি ইউনিয়নে হুসাইন মোহাম্মদ এরশাদ এর জাতীয় পার্টি মনোনীত আ.ক.ম. উস্তার মিয়া তালুকদার (লাঙ্গল) ৩২৪৮,স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ শাহিন মিয়া (আনারস) ২৪৪৯ ও হাবিবুর রহমান চৌধুরী টেনু (চশমা) ২১৩২,এস এম ফারুক (ঘোড়া) ১৫৮৭,আ.লীগ মনোনীত সাইফুর রহমান জুয়েল(নৌকা) ১৫২৩ ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী
আব্দুল কাইয়ুম (চেয়ার) প্রতীকে পেয়েছেন ৬৮ ভোট।

(৬) ৬নং মিরপুর ইউনিয়নে মোঃ শামীম (চশমা) ৩৯১১,আওয়ামিলীগ মনোনীত মোঃ সাইফুদ্দিন (নৌকা) ২৭১৯,মীর এ কে এম জমীলুন্নবী (টেবিল ফ্যান) ১৭৫১ এবং স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল আওয়াল(মোটরসাইকেল) প্রতীকে পেয়েছেন ১৩৭৬ ভোট।

(৭) ৭নং ভাদেশ্বর ইউনিয়নে বাংলাদেশ আওয়ামিলীগ মনোনীত কামরুজ্জামান (নৌকা) ৫৯০৮,স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুর রউফ বাহার (চশমা) ৪৯৬৬ এবং মোঃ জুনাইদ মিয়া (ঘোড়া) প্রতীকে পেয়েছেন ২২১০ ভোট।

উল্লেখ্য যে,বাহুবল উপজেলায় মোট ৭৬টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এ ভোট অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৭টি ইউনিয়নে সর্বমোট ভোট ১ লাখ ৪০ হাজার ৭৭০। তন্মধ্যে পুরুষ ৭২ হাজার ৭১২ ও মহিলা ৬৮ হাজার ৫৪। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪০ চেয়ারম্যান,১০২ সংরক্ষিত নারী সদস্য ও ৩২৬ জন সাধারণ সদস্য পদপ্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২৯ জানুয়ারি রোজ শনিবার সবকটি কেন্দ্রে মক (প্রশিক্ষণ) ভোটের আয়োজন করলেও সাড়া মেলেনি ভোটারদের,এমনকি ভোটের দিন ৩১ জানুয়ারি সোমবার নতুন-পুরাতন মিলিয়ে প্রায় ৪০ ভাগ ভোটারই ইভিএম-এ ফিঙ্গার প্রিন্ট জটিলতা সহ ভোটার তালিকায় নাম ও সিরিয়াল না থাকার কারণে ভোট প্রদান করতে পারেননি।

বাহুবল উপজেলা নির্বাচন অফিস ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে ১০ ম্যাজিস্ট্রেট,বিজিবি’র ৮০, র‍্যাব-এর ৪৩ পুলিশ-এর ৮৬০ ও আনসার বাহিনীর ১,২৯২ জন সদস্য দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ইভিএম মেশিন পরিচালনায় অভিজ্ঞ ২ জন করে অপারেটর প্রতিটি কেন্দ্রে এবং প্রতি তিন কেন্দ্রের জন্য একটি করে ইভিএম বিশেষজ্ঞ টিম সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। উপজেলার ৭৬ কেন্দ্রের মধ্যে অতি ঝুকিপূর্ণ ৩৪টি এবং ২২টিকে ঝুকিপূর্ণ কেন্দ্র হিসেবে ধরা হয়েছিলো।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ