ম.ম.রবি ডাকুয়া
প্রকাশ ১৬/০১/২০২২ ১২:০৩পি এম

বাগেরহাট রামপালের কবি শিবানী বিশ্বাসের দুটি একক কবিতার বই প্রকাশ

বাগেরহাট রামপালের কবি শিবানী বিশ্বাসের দুটি একক কবিতার বই প্রকাশ
ad image
জীবন যুদ্ধে টিকে থাকার পাশাপাশি লেখার অবিরাম ইচ্ছাকে জীবনের সঙ্গে জড়িয়ে নিয়েছেন লেখক - কবি শিবানী বিশ্বাস। যার আদি পৈত্রিক নিবাস বাগেরহাটের রামপালে।জন্ম ১৯৬৫ সালের মার্চে । পিতাঃ সর্গিয় সুশীল কুমার , মাতাঃ ইরা দেবি, জীবনের নানা টানাপোড়েন আর চড়াই উৎরাইয়ের মধ্যে লেখা লেখিকে জীবনের সহচর হিসেবে বেছে নিয়েছেন তিনি।সুদূর প্রবাসে বসে তিনি বাংলাকে স্মরণ করে মন কেমন করা আবেগে লিখে চলছেন বাংলা সাহিত্যের অনতম দুটি একক কাব্যগ্রন্থ বসন্তত্তর নবরাগ ও পরশণ।

জীবনের অবিমিশ্রিত পথ চলার সঙ্গিত তার রচিত কবিতায় আর এবার বাংলা ও ওপার বাংলার জন্য মন কাঁদে সারাক্ষণ।জীবনের শত ব্যস্ততায় তিনি বাংলাদেশের কথা ভুলতে পারেননা তাই এ কবির প্রতি বাংলা ভাষাভাষিদের তরফ থেকে অভিনন্দন জানিয়েছে অনেকেই।

বর্তমানে আমেরিকা নিবাসে, মাকে কলকাতায় রেখে জীবনের নানা মায়ার টানের ছন্দে ছন্দে লিখে যাচ্ছেন তার ভালবাসা ও ভাললাগা কবিতা গুলো।বাংলাদেশ ভারত ও আমেরিকার বহু বাংলা পত্রিকায় তার লেখা প্রকাশিত হচ্ছে নিয়মিত। কলাকাতার যুথিকা সাহিত্য পত্রিকা প্রকাশনী থেকে তার দুটি কবিতার বই প্রকাশিত হলো।তার লেখা কাব্যগ্রন্থ দুটি পাঠক হৃদয়কে জয় করতে সক্ষম হবে।

শিবানী বিশ্বাসের নিজস্ব রচনাশৈলী আর গভীর অন্তর্দৃষ্টি পাঠকের মনে তার জন্যে একটি স্বতন্ত অবস্থান তৈরী করবে। কেবল মাত্র আঙ্গিক আর আখ্যানেই নয়, তার স্বকীয় রীতি সচেতন পাঠককে সহজেই আকর্ষন করে। মানব মনের গভীরতম অনুভূতি, আবেগ, সামাজিক টানা পোড়েন সর্বোপরি জীবনের অবিমিশ্রিত পথ চলার সঙ্গীত তার কবিাতর মূল উজীব্য। তার এ বইয়ের লেখা কবিতা পাঠক মনে চিরদিন থাকবে ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ